ছাত্রীর গোসলের ভিডিও ভাইরাল কাণ্ডে গ্রেফতার ৩, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

ছাত্রীদের আন্দোলন
ছাত্রীদের আন্দোলন   © সংগৃহীত

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে ভিডিও-কাণ্ডের তদন্তে নেমে আরও এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এই নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আপত্তিকর ভিডিও তৈরি ও তা নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে তিন জনকে গ্রেফতার করা হল। এই ঘটনায় এক জন ছাত্রী, ওই ছাত্রীর ২৩ বছর বয়সি প্রেমিক এবং ৩১ বছর বয়সি অন্য এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

ভিডিও-কাণ্ডে জড়িত থাকার কারণে বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের দুই ওয়ার্ডেনকেও বরখাস্ত করা হয়েছে। সমস্ত হোস্টেলের ওয়ার্ডেনদের বদলি করা হচ্ছে এবং হোস্টেলের সময়সূচি পরিবর্তন করা হচ্ছে বলেও জানা গেছে।

পাশাপাশি, চণ্ডীগড় বিশ্ববিদ্যালযয়ে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সব ক্লাস সাসপেন্ড করা হয়েছে। সকল অভিযুক্তের শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয় চত্বরে শিক্ষার্থীরা লাগাতার প্রতিবাদের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার রাত দেড়টা নাগাদ কর্তৃপক্ষ সব দাবি মেনে নেওয়ায় শিক্ষার্থীরা আপাতত বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন।

অভিযোগ উঠেছিল, ছাত্রীদের হস্টেলের এক আবাসিক ছাত্রী অন্যান্য আবাসিক ছাত্রীদের আপত্তিকর ভিডিও রেকর্ড করেন। ওই ছাত্রী কমপক্ষে ৬০ জন ছাত্রীর গোসলের দৃশ্য মোবাইল বন্দি করেছেন বলেও অভিযোগ ওঠে। আরও অভিযোগও ওঠে, সেই ভিডিওগুলি নেটমাধ্যমে ছড়িয়ে পড়লে আট ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন। শনিবার রাত থেকে এই খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে। প্রতিবাদে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের প্রায় হাজার শিক্ষার্থী। যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, এই সংক্রান্ত কেবলমাত্র একটি ভিডিও ফাঁস হয়েছে। এই ঘটনার তদন্তে নেমে পুলিশও একই কথা জানিয়েছে।


সর্বশেষ সংবাদ