ব্যভিচার পছন্দ না একদম, তাই শান্তির খোঁজে ৫৩ বার বিয়ে

আবদুল্লাহ ও তার স্ত্রী
আবদুল্লাহ ও তার স্ত্রী   © সংগৃহীত

ব্যভিচার মেনে নিতে পারেন না একদম, জীবনে চান শান্তি আর তাই ৫৩ বার বিয়ের পিড়িতে বসেছেন সৌদি আরবের বাসিন্দা আবদুল্লাহ। ৫৩ বার বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পর এমনি দাবি তার। স্থানীয়রা তাকে চেনেন, ‘বহুবিবাহের রাজা’ বলে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের সূত্র মতে, ২০ বছর বয়সে প্রথম বার বিয়ে করেছিলেন তিনি। তারপর এই ৪৩ বছরে মোট ৫৩ বার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। ৫৩টি বিয়ের পর সৌদি আরবের বাসিন্দা আবদুল্লাহ্‌র অবশ্য দাবি, অনেক হয়েছে, আর না। এ বার বিয়ে করা থামাতে চান তিনি।

সংবাদমাধ্যমে আবদুল্লাহ্‌ জানিয়েছেন, ২০ বছর বয়সে যখন প্রথম বার বিয়ে করেন তখন তিনি ভেবেছিলেন, প্রথম স্ত্রীর সঙ্গেই কাটিয়ে দেবেন গোটা জীবন। কিন্তু বছর তিনেক পর তাঁর সঙ্গে মতানৈক্য শুরু হওয়ায় দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত নেন তিনি। তার পর প্রথম ও দ্বিতীয় স্ত্রীর মধ্যে ঝামেলা শুরু হওয়ায় আবার বিয়ে করেন তিনি। এ ভাবেই শুরু। বিয়ে করতে করতে কখন যে অর্ধশতরান পেরিয়ে গিয়েছেন, নিজেই বুঝতে পারেননি আবদুল্লাহ্‌।

আরও পড়ুনঃ চলন্ত ট্রেনে প্রসূতির সন্তান প্রসব করালেন মেডিকেলছাত্রী

তবে ৬৩ বছরে পৌঁছে আবদুল্লাহ বলছেন, জীবনে কখনও নিজের চাহিদার জন্য বিয়ে করেননি তিনি। মানুষ জীবনে শান্তি ও স্থিতি চায়, সেই শান্তি খুঁজে পেতেই বার বার বিয়ে করার দরকার হয়েছে তার।

অধিকাংশ ক্ষেত্রে সৌদি আরবের মহিলাদের বিবাহ করলেও, বাইরের দেশে বেড়াতে গিয়েও একাধিক বিয়ে করেছেন আবদুল্লাহ্‌। বাইরে গিয়ে বিয়ের ব্যাপারে তিনি বলেন, তিন-চার মাস বিদেশে গিয়ে যাতে ব্যভিচারে জড়িয়ে না পড়েন, তা নিশ্চিত করতেই বিয়ে করে নিতেন তিনি। এই নীতি মেনে এক রাতের জন্যেও বিয়ে করতে হয়েছিল তাকে।


সর্বশেষ সংবাদ