বিশেষে সুপারিশপ্রাপ্তদের যোগদান নিয়ে যা বলছে এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ এবং বিশেষ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম জমা দেওয়ার সময় শেষ হয়েছে। পুলিশ ভেরিফিকেশন শেষে নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই পুলিশ ভেরিফিকেশন ফরম জমা দেওয়ার শেষ সময় ছিল। এই সময়ের মধ্যে যারা ভি রোল ফরম জমা দিয়েছেন তাদের ফরমগুলোর যথাযথভাবে সাজাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এই প্রক্রিয়া শেষ হলে ফরমগুলো শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর সেখান থেকে সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সুপারিশপ্রাপ্তদের ফরমগুলোর তথ্য যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের কাছে পাঠানো হবে। তারা তথ্য যাচাই শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফরম ফেরত পাঠাবে। মন্ত্রণালয় সেগুলো শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবে। এরপর প্রার্থীদের চূড়ান্ত সুপারিশপত্র দেবে এনটিআরসিএ।

আরও পড়ুন: প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের সুযোগ নেই: এনটিআরসিএ

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রাথমিকভাবে যারা সুপারিশ পেয়েছে তাদের পুলিশ ভেরিফিকেশন ফরম গোছানো হচ্ছে। পুলিশ ভেরিফিকেশন শেষে তাদের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে।

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। শিক্ষা মন্ত্রণালয় থেকে এমন কোনো নির্দেশনা আসলে দেওয়া হতে পারে। 


সর্বশেষ সংবাদ