শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করবে এনটিআরসিএ, আলোচনায় চতুর্থ গণবিজ্ঞপ্তি

শিক্ষামন্ত্রী ও এনটিআরসিএ লোগো
শিক্ষামন্ত্রী ও এনটিআরসিএ লোগো  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নানা সমস্যা নিয়ে আলোচনা করতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে বৈঠক করবে এনটিআরসিএ। এজন্য মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠিয়েছে এনটিআরসিএ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এনটিআরসিএ’র চলমান সমস্যাগুলো শিক্ষামন্ত্রীর কাছে তুলে ধরতেই এই বৈঠক করতে চায় এনটিআরসিএ। নির্দিষ্ট কোনো ইস্যু বৈঠকে তোলা না হলেও এনটিআরসিএ’র বিদ্যমান কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করা হতে পারে। যদিও সেই বিষয়গুলো নিয়ে খোলাসা করে কিছু বলছে না এনটিআরসিএ।

ওই সূত্রের তথ্য অনুযায়ী, এনটিআরসিএ’র জনবল সংকট, জায়গা সংকট, চতুর্থ গণবিজ্ঞপ্তিসহ আরও কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করা হতে পারে। তবে এই বৈঠকের কোনো কিছুই এখনো চূড়ান্ত হয়নি। শিক্ষামন্ত্রীর অনুমতি পাওয়ার পর বৈঠকের দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

আরও পড়ুন: মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় ঝুলে আছে ১৭তম নিবন্ধনের কার্যক্রম

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের কিছু বিষয় আছে সেগুলো নিয়ে আলোচনা করতে আমরা শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করতে চাই। তবে বৈঠকের কোনো কিছুই এখনো ঠিক হয়নি। বৈঠকের দিনক্ষণ চূড়ান্ত হলে মন্ত্রণালয় সেটি আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে।

এদিকে দেশের একটি অনলাইন পোর্টালে বলা হয়েছে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিষয়ে আলোচনা করতে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করবে এনটিআরসিএ। তবে এর কোনো সত্যতা নেই বলে জানা গেছে।

আরও পড়ুন: ‘টাকা চাইলে এনটিআরসিএতে লিখিত অভিযোগ দিন’

এ প্রসঙ্গে এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭তম নিবন্ধনের বিষয়ে আলোচনা করতে বৈঠক করা হবে এটি সঠিক নয়। আমরা এনটিআরসিএর সার্বিক বিষয়ে আলোচনা করতে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করতে চাই। সেজন্য চিঠি দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ