১৭তম নিবন্ধনে কত প্রার্থীর ভাইভা শেষ—জানাল এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলছে। মঙ্গলবার পর্যন্ত অর্ধেকের বেশি প্রার্থীর মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। ডিসেম্বর মাসের শেষ দিকে এই নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, হরতাল-অবরোধের মধ্যেও প্রার্থীরা নিয়মিত ভাইভা পরীক্ষা দিতে আসছেন। পরীক্ষায় উপস্থিতি সন্তোষজনক। দুই তৃতীয়াংশ প্রার্থীর ভাইভা শেষ হয়েছে। বাকিদের ভাইভাও দ্রুত শেষ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, হরতাল-অবরোধের কারণে কোনো প্রার্থী ভাইভায় উপস্থিত হতে না পারলে তার জন্য পরে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে। এক্ষেত্রে অবশ্যই যথাযথ কাগজপত্র দেখাতে হবে।

আরও পড়ুন: ৫ম গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান 

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমাদের অর্ধেকের বেশি প্রার্থীর ভাইভা নেওয়া শেষ হয়েছে। আগামী ২০ ডিসেম্বরের মধ্যে বাকিদের ভাইভাও নেওয়া শেষ হবে। এরপর খুব দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করা হবে।’

এর আগে গত ২৪ সেপ্টেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়। ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম ব্যাচ ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মৌখিক পরীক্ষার জন্য ৮টি বোর্ড গঠন করা হয়েছে। প্রতি বোর্ডে দুই ব্যাচে ৫০ জন প্রার্থীর ভাইভা নেওয়া হচ্ছে। সেই হিসাবে প্রতিদিন ৪০০ জন প্রার্থী মৌখিক পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছেন।

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।


সর্বশেষ সংবাদ