হাইকোর্টের রায় স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন এনটিআরসিএর

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন  কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

চতুর্থ গণবিজ্ঞপ্তির নিয়োগ কার্যক্রমের ওপর দেওয়া স্থগিতাদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ বৃহস্পতিবার এই আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, সাকিকুননাহার নামে এক নিবন্ধনধারী ৬৩ নম্বর পেয়ে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদন করেন। তিনি যে প্রতিষ্ঠানে আবেদন করেছিলেন সেখানে ৬১ নম্বর পাওয়া এক প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়।

 বিষয়টি নিয়ে ক্ষোভে হাইকোর্টে রিট করেন তিনি। হাইকোর্টে রিটের শুনানি শেষে চতুর্থ গণবিজ্ঞপ্তির নিয়োগ কার্যক্রমের ওপর ৬ মাসের স্থগিতাদেশ দেন আদালত। ফলে থমকে যায় নিয়োগ কার্যক্রম।

এনটিআরসিএ বলছে, চতুর্থ গণবিজ্ঞপ্তির নিয়োগ কার্যক্রম সফটওয়্যারের মাধ্যমে করা হয়েছে। এখানে ভুলের সম্ভাবনা নেই বললেই চলে। সেজন্য হাইকোর্টের দেওয়া রায়ের ওপর স্থগিতাদেশ চেয়ে চেম্বার আদালতে আপিল করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএর এক কর্মকর্মতা জানান, হাইকোর্টের রায় স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করা হয়েছে। আজ বৃহস্পতিবার আবেদনের শুনানি হওয়ায় কথা আছে। স্থগিতাদেশ পেলে দ্রুত চূড়ান্ত সুপারিশ করা হবে।

সার্বিক বিষয়ে এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশ করতে অনুমোদন চাওয়া হয়েছিল। তবে আইনি জটিলতার কারণে নিয়োগ কার্যক্রম স্থগিত হয়ে গেছে। বিষয়টি আইনিভাবে মোকাবিলা করে দ্রুত চূড়ান্ত সুপারিশ করা হবে।


সর্বশেষ সংবাদ