তৃতীয় গণবিজ্ঞপ্তি থেকে আরও ৫১ জনকে নিয়োগ সুপারিশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি থেকে আরও ৫১ জনকে নিয়োগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। রবিবার তাদের নিয়োগ সুপারিশ করে বিজ্ঞপ্তি জারি করেছে এনটিআরসিএ। 

জানা গেছে, তৃতীয় গণবিজ্ঞপ্তির ২য় ধাপ ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের মধ্যে ১৪ জন প্রার্থী ভি-রোল ফরম জমা দেননি। এই ১৪ জন সহ ২য় ধাপে নির্বাচিত ১৩ জন এবং বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় নির্বাচিত ২৪ জনসহ মোট ৫১ জন নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এনটিআরসিএ’র সদস্য  শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান (অতিরিক্ত দায়িত্ব) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে ২০২২ সালের ৩০ মার্চ ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় ২য় ধাপে ৭ হাজার ১৭ জন প্রার্থী এবং ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় ৪ হাজার ৭৫২ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে ৯১১ জন ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে ৩ হাজার ৮১৯ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। 

এর মধ্যে ১৪ জন নির্বাচিত প্রার্থী ভিআর ফরম দাখিল করেননি ও তাদের সনদ যাচাই চলমান থাকায় ইতঃপূর্বে নিয়োগ সুপারিশ প্রদান করা হয়নি। পরবর্তীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মাধ্যমে পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় প্রাথমিকভাবে নির্বাচিত অবশিষ্ট প্রার্থীগণের মধ্যে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় ২য় ধাপে নির্বাচিত ১৩ জন প্রার্থী এবং বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় নির্বাচিত ২৪ জন প্রার্থীকে নিয়োগ সুপারিশ প্রদান বিষয়ে অনুমোদন প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উল্লিখিত ৫১ জন প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অনুমোদনের প্রেক্ষিতে নিয়োগ সুপারিশ প্রদান করা হয়েছে এবং সুপারিশপ্রাপ্ত প্রার্থী এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণকে নিয়োগ সুপারিশ প্রদানের বিষয়টি SMS এর মাধ্যমে অবহিত করা হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএ'র ওয়েবসাইট থেকে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোডপূর্বক সুপারিশপত্রের প্রিন্টেড কপি নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ