শাওন হত্যায় এসআইসহ ৪২ পুলিশের বিরুদ্ধে মামলা করেছে বিএনপি

আদালতে বিএনপির মামলা
আদালতে বিএনপির মামলা  © সংগৃহীত

নারায়ণগঞ্জে পুলিশ ও বিএনপির সংঘর্ষে নিহত যুবদল নেতা শাওন প্রধানকে হত্যার অভিযোগে পুলিশের এক এসআইকে প্রধান আসামি করে ৪২ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

রোববার (৪ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান মোল্লার আদালতে এ মামলা দায়ের করেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী । মামলায় ৪২ জনের নাম উল্লেখ করে আরও  ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান জানান, শাওন হত্যায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী মামলার আবেদন করেছেন। আদালত মামলাটি শুনানির জন্য রেখেছেন।

আরও পড়ুন: টি২০ থেকে অবসর নিলেন মুশফিক।

মামলার আইনজীবী মো. মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেইট এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় পুলিশ অতর্কিতভাবে পেছন থেকে হামলা করে গুলিবর্ষণ করে। এতে যুবদল কর্মী শাওন নিহত হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের এই সন্ত্রাসীমূলক কার্যক্রমের প্রতিবাদে আমরা মামলার আবেদন করেছি। আশা করি আদালত মামলা গ্রহণ করে ন্যায়বিচার প্রতিষ্ঠা করবেন।

রোববার সকালে আদালতে মামলার আবেদন করেন এডভোকেট রুহুল কবির রিজভী। এর আগে শাওনের মৃত্যুর ঘটনায় শুক্রবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন তার বড় ভাই মিলন প্রধান। এছাড়া এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আরও একটি মামলা দায়ের করেছে।


সর্বশেষ সংবাদ