শেখ হাসিনা আছেন তাই দুশ্চিন্তা নেই: জাফর ইকবাল

অনুষ্ঠানে জাফর ইকবাল
অনুষ্ঠানে জাফর ইকবাল  © ফাইল ছবি

বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে দেশে তেলের দাম বেড়েছে। তবে আমার মধ্যে কোনো চিন্তা নেই, কারণ দেশের দায়িত্বে শেখ হাসিনা আছেন। ওনার হাতে দায়িত্ব দিয়ে আমি বসে আছি।

তিনি আরো বলেন, এখন ইউক্রেন যুদ্ধ হচ্ছে, আমাদের দেশের তেলের দাম বেড়ে গেল, দেশে হই চই শুরু করল, তেলের দাম বেড়ে গেল, খাবারের দাম বেড়ে গেল, কি হবে? কি হবে? কিন্তু আমার ভেতরে কোন দুশ্চিন্তা নাই, কারন দেশের দায়িত্বে আছেন শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টায় দেবীদ্বার উপজেলার দুয়ারিয়া আব্দুল গফুর (এজি) মডেল একাডেমির মাঠে শেখ রাসেল দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এ কথা বলেন।

আরও পড়ুন: সব শিক্ষাপ্রতিষ্ঠানকে শতভাগ ইন্টারনেটের আওতায় আনা হবে : শিক্ষামন্ত্রী

কোভিড-১৯ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের ব্যাখা দিয়ে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, বাংলাদেশে বিদেশের বড় বড় পত্রিকায় বড় বড় আর্টিকেল ছাপা হলো- বাংলাদেশে কত লোক মারা গেল, কেউবা বলেন ২ মিলিয়ন, কেউবা বলেন ৪ মিলিয়ন। সব মিলিয়ে ১০ হাজারও মারা যায়নি। শেখ হাসিনা দ্রুত টিকাদানে সব সামলে নিলেন।

মুক্তিযুদ্ধ ও বাংলাদেশে প্রেক্ষাপট নিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ একই জিনিস আসলে। পৃথিবীতে খুব কম দেশই আছে যেখানে একটি রাষ্ট্র এবং একটি দেশের মানুষের নাম এক সঙ্গে উচ্চারণ করা যায়। একটার বদলে আর একটা উচ্চারণ করা যায় না।

আব্দুল গফুর (এজি) মডেল একাডেমির অধ্যক্ষ মো. আবু সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে এবং কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. মহিউদ্দিন লিটনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন শেখ রাসেল ফাউন্ডেশন (ইউএসএ ইন্ক) শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকার, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক পার্থ চক্রবর্ত্তী, দেবীদ্বার মফিজ উদ্দিন আহমেদ মডেল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার, বড়শালঘর এবিএম গোলাম মোস্তফা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, প্রভাষক সফিকুল ইসলাম প্রমূখ।


সর্বশেষ সংবাদ