এবার রাজশাহী রেলস্টেশনে ঢাবি শিক্ষার্থী রনি

মহিউদ্দিন রনি
মহিউদ্দিন রনি  © সংগৃহীত

রেলের দুর্নীতি ও অব্যবস্থাপনা রোধে যাত্রীদের সচেতনতা বাড়াতে এবার রাজশাহী রেলওয়ে স্টেশনে গণসংযোগ করেছেন ৬ দফা দাবিতে আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশনে লিফলেট বিতরণ, প্রতিবাদী গান ও পারফর্মিং আর্টের মাধ্যমে রেলের অনিয়ম দুর্নীতির প্রতিবাদ জানান তিনি। এ সময় রনির সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের আরও ৪ শিক্ষার্থী।

লিফলেটের মাধ্যমে তারা ভোক্তা অধিকার সংরক্ষণ ও পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার বরাবর অভিযোগ দায়ের প্রক্রিয়া সম্পর্কে জানান। কর্মসূচি শেষে বিকেলেই ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসে রাজশাহী ত্যাগ করেন রনি।

আরও পড়ুন: যেভাবে ঘটেছে ভয়াবহ ওই দুর্ঘটনা

গণসংযোগ চলাকালে মহিউদ্দিন রনি জানান, রেলওয়ের অনিয়ম ও দুর্নীতি দূর করতে তিনি দেশের প্রতিটি স্টেশনে গণসংযোগ কর্মসূচি পালন করবেন। এরই অংশ হিসেবে তিনি শুক্রবার রাজশাহী এসেছেন। কমলাপুর রেলওয়ে স্টেশনে বাধার মুখে পড়লেও সেখানে তিনি নির্বিঘ্নে প্রচারণা চালিয়েছেন।

এর আগে রেলওয়ের অব্যবস্থাপনার প্রতিবাদ জানিয়ে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গত ৭ জুলাই থেকে অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি, যা দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে। তার এই প্রতিবাদী অবস্থান কর্মসূচি চলে ১৮ দিন।

এরপর ১৮ দিনের দিন গত সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে স্মারকলিপি নিয়ে রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান মহিউদ্দিন রনি। স্মারকলিপি দেওয়ার পরে রনিকে মুঠোফোনের মাধ্যমে রেল ভবনে ডাকেন রেলওয়ের মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্র নাথ মজুমদার। তার সঙ্গে বৈঠকের পর আন্দোলন বন্ধ করেন তিনি।


সর্বশেষ সংবাদ