মাছ ধরতে নেমে অন্ধকার ড্রেনে আটকা, ৯৯৯- ফোন কলে উদ্ধার

উদ্ধারকৃত শিশু-কিশোর
উদ্ধারকৃত শিশু-কিশোর   © সংগৃহীত

যশোরে মাছ ধরতে নেমে ড্রেনে আটকে পড়া তিন শিশু-কিশোরকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার (৭ জুন) বিকেলে যশোরের তেঁতুলতলা রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবার ফোকাল পারসন (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার। উদ্ধারকৃতরা হলো- নিরব (১৪), হৃদয় (১৯) ও নয়ন (১৩)।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ জানায়, যশোরের কোতোয়ালি থানার তেঁতুলতলা রেলগেট থেকে খালিদ হাসান নামে একজন কলার মঙ্গলবার বিকেল সোয়া তিনটার দিকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে কল করে জরুরি উদ্ধার সহায়তা চেয়ে অনুরোধ জানান। 

কলার জানান, সেখানে ড্রেনের ভিতর কয়েকটি শিশু আটকা পড়েছে। তিনি শিশুদের কান্নাকাটি ও বাঁচাও বাঁচাও চিৎকার শুনতে পাচ্ছিলেন। ড্রেনের ছোট্ট একটি ফোকর দিয়ে তিনি কান্নারত এক শিশুকে দেখতে পেয়েছেন, তার থেকে জানতে পেরেছেন ড্রেনের ভেতরে আরও দুই শিশু রয়েছে তার সঙ্গে।

আরও পড়ুন: বিয়ের দুই মাস পর জানতে পারলো স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা

৯৯৯ কলটেকার কনষ্টেবল মোসাম্মৎ ফাতেমা আক্তার তাৎক্ষণিক ভাবে যশোর ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধার তৎপরতার অনুরোধ জানায়। পরবর্তীতে ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার মো. আল আমিন কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল অবিলম্বে ঘটনাস্থলে যায়। ড্রেনে নামার আর কোন পথ না থাকায় ঢালাই করা ড্রেনের কংক্রিট স্ল্যাব ভাঙ্গার প্রয়োজন হয়ে পড়ে উদ্ধারকারী দলের। এরপর ড্রেনে বিষাক্ত গ্যাস থাকার ঝুঁকি উপেক্ষা করে ফায়ার সার্ভিস উদ্ধারকারীরা ড্রেনে নেমে প্রথমে এক কিশোরকে উদ্ধার করে। এরপর ড্রেনের ভেতর অর্ধ কি. মি. দূর থেকে আরও দুই শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। শিশু তিনটি মাছ ধরার জন্য ড্রেনে নেমেছিল, হাঁটতে হাঁটতে একপর্যায়ে অনেক দূর চলে আসার পর অন্ধকার ড্রেনের ভেতর তারা দিক ও পথ হারিয়ে ফেলে বলে জানা যায়।  


সর্বশেষ সংবাদ