আইডিয়াল কলেজের অধ্যক্ষকে বহিষ্কার

আইডিয়াল কলেজ
আইডিয়াল কলেজ  © সংগৃহীত

দুর্নীতি ও নানা অনিয়মের দায়ে অভিযুক্ত আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদকে সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি।

শনিবার রাত সেয়া আটটার দিকে দীর্ঘ ৪ ঘণ্টার বৈঠক শেষে এ সিদ্ধান্ত নিয়েছে কমিটি। এছাড়া দুর্নীতির অভিযোগে তিন শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন, মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের শিক্ষক মোঃ মনিরুজ্জামান।

আরও পড়ুন: পুকুর থেকে স্কুলশিক্ষার্থীর মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা

এদিকে বহিষ্কার হওয়ার পরও উত্তেজনা চলছে কলেজটিতে। শিক্ষকরা জানান, বর্তমান ভাইস প্রিন্সিপাল মুজিবর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হচ্ছে। যা আমরা মানি না।

তাদের দাবি ভাইস প্রিন্সিপালকে অধ্যক্ষ করা মানে আবারও সেই ব্যক্তিকেই অধ্যক্ষ করা। কারণ সব ধরণের কুকর্মের সাক্ষী এই মজিবুর। সৎ ব্যক্তিকে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান না করা হলে এই ক্যাম্পাস থেকে শিক্ষকরা ঘরে ফিরবেন না বলে জানান।

এর আগে শুক্রবার (৩ জুন) প্রেসক্লাবে অধ্যক্ষসহ আরও তিনজন শিক্ষকের পদত্যাগ দাবিতে সংবাদ করেন সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। শনিবার সকালে তারা একাডেমিক কার্যক্রম বর্জন করে বিক্ষোভ ও মিছিল করেন। এতে যোগ দেন শিক্ষার্থীরাও।

এ বিষয়ে সকালে আইডিয়াল কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক জাহাঙ্গীর হাসান বলেন, অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের শিক্ষক মো. মনিরুজ্জামানের পদত্যাগের দাবিতে আমরা সব একাডেমিক কার্যক্রম বর্জন করেছি। শিক্ষার্থীরাও আমাদের আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজে বিক্ষোভ করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।


সর্বশেষ সংবাদ