রাজধানীতে দুর্বৃত্তদের গুলিতে নিহত

বদরুন্নেসার ছাত্রী প্রীতির পরিবার পেলো ২০ লাখ টাকা অনুদান

অনুদান
সামিয়া আফরিন প্রীতি  © ফাইল ছবি

রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত বদরুন্নেসা মহিলা কলেজের ছাত্রী সামিয়া আফরিন প্রীতির (২৪) পরিবারকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (২ মে) প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সামিয়ার বাবা জামাল উদ্দিনের কাছে চেকটি হস্তান্তর করেন।

এসময় বিপ্লব বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যারাই এ পর্যন্ত সহযোগিতা চেয়েছেন, তিনি অত্যন্ত মানবিক দিক বিবেচনায় নিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অনুদান বিতরণের হিসাবও তুলে ধরেন তিনি।

বিপ্লব জানান, ২০১৯ সাল থেকে এপর্যন্ত ৩৫ হাজার ব্যক্তিকে ১১ কোটির বেশি টাকা অনুদান দেওয়া হয়। এর মধ্যে ২০১৯ সালে দেওয়া হয় ১৪০ কোটি টাকা, ২০২০ সালে ৫৮০ কোটি, ২০২১ সালে ৩২৪ কোটি এবং ২০২২ সালের এপর্যন্ত ৭৫ কোটি টাকা সহায়তা করা হয়েছে।

২৪ মার্চ (বৃহস্পতিবার) রাতে রাজধানীর শাহজাহানপুর আমতলা রেলগেট এলাকায় বান্ধবীর সঙ্গে রিকশায় থাকা অবস্থায় গুলিবিদ্ধ হন সামিয়া আফরিন। পরে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মূলত যানজটে আটকে থাকা মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিটুকে এক দুর্বৃত্ত গুলি করে পালিয়ে যায়। এ সময় পাশের রিকশায় থাকা সামিয়ার শরীরেও গুলি লাগে।

সেসময় সামিয়ার বাবা জামাল উদ্দিন গণমাধ্যমকে বলেছিলেন, একজনকে মারতে গিয়ে আমার মেয়ের শরীরে গুলি লেগেছে। সন্তানের এমন মৃত্যু কোনো বাবা-মা চান না।

তিনি বলেন, আমি তো আমার মেয়েকে হারিয়েছি। যা হারিয়েছে, আমার হারিয়েছে। সম্পদ গেলে ফিরে পাওয়া যায়, কিন্তু কোনো প্রাণ গেলে তা আর ফিরে পাওয়া যায় না। এখন পর্যন্ত কোনও আইনানুগ ব্যবস্থা নেওয়ার ইচ্ছে আমাদের নেই।


x

সর্বশেষ সংবাদ