ফেসবুকে ছড়ানো টিকিটের সময়সূচি ভুয়া: বাংলাদেশ রেলওয়ে

ফেসবুকে ছড়ানো সময়সূচি
ফেসবুকে ছড়ানো সময়সূচি   © সংগৃহীত

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৩ এপ্রিলের ট্রেনের টিকিট ২৭ এপ্রিল বিক্রি হবে বলে যে সময়সূচি ফেসবুকে ছড়িয়েছে তাকে ভুয়া আখ্যা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। 

যে পেজ থেকে এ সময়সূচি ছড়ানো হয়েছে, তা বন্ধ করে এডমিনদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাকে (বিটিআরসি) চিঠি দিয়েছে।

আজ মঙ্গলবার রেলওয়ের সিএসটিই বেনু রঞ্জন মজুমদারের স্বাক্ষরে বিটিআরসি চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদারকে এ চিঠি দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, গত সোমবার বাংলাদেশ রেলওয়ে ই-টিকিটং সার্ভিস নামের পেইজ থেকে ভুয়া সময়সূচি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়। রেলওয়ের ই-টিকিটিং সার্ভিসের অনুমোদিত কোনো ফেসবুক পেজ নেই।

টানা ১৫ বছর কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) ট্রেনের টিকিট বিক্রির দায়িত্বে ছিল। গত ২৬ মার্চ থেকে যৌথভাবে এ কাজটি করছে সহজ, সিনেসিস ও ভিসসেন জয়েন্ট ভেঞ্চার। রেলের চিঠিতে বলা হয়েছে, রেলেওয়ের নিজস্ব ডোমেইনের অধীনে সাব ডোমেইনের মাধ্যমে ই-টিকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। কিন্তু ফেসবুক ই-টিকিটিংয়ের নানা পেজ খোলা হয়েছে। 

ই-টিকিই নামে সেই ফেসবুক পেজে আট হাজার ফলোয়ার রয়েছে। তাদের ছড়ানো ভুয়া তথ্যে যাত্রীরা বিভ্রান্ত হচ্ছেন।

রেল সূত্র জানিয়েছে, আগামী ২৩ এপ্রিল থেকে ঈদযাত্রার ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। গত সোমবার আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বুধবার রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সংবাদ সম্মেলনে ঈদযাত্রার বিস্তারিত জানাবেন।


সর্বশেষ সংবাদ