আজ মিরপুরের যেসব এলাকা এড়িয়ে চলবেন

যানজট
যানজট   © সংগৃহীত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কনসার্টের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হানড্রেড’ নামক এ কনসার্ট মঙ্গলবার (২৯ মার্চ) অনুষ্ঠিত হবে। এই কনসার্টে পারফর্ম করবেন এ আর রহমান।

এদিকে এ কনসার্টকে ঘিরে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীর মিরপুর ও মিরপুরের আশপাশের এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে। এজন্য মিরপুরের কয়েকটি এলাকা এড়িয়ে বিকল্প পথে চলাচলের জন্য অনুরোধ করেছে ডিএমপি।

মঙ্গলবার বিকাল ৩টা থেকে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশেষ এ কনসার্ট শুরু হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদ সদস্য ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে বিসিবি সূত্র জানিয়েছে।

এজন্য অতিথিদের নির্বিঘ্ন যাতায়াতে বিকেল ৩টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত স্টেডিয়ামের আশপাশ এলাকার যান চলাচল নিয়ন্ত্রণ করবে ডিএমপি। যানজট এড়ানোর জন্য জনসাধারণের সহযোগিতা চেয়েছেন ডিএমপি’র কমিশনার।

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়েছে।

আরও পড়ুন : যেভাবে দেখা যাবে এ আর রহমানের কনসার্ট

নির্দেশনায় জানানো হয়েছে, মিরপুর ১০ নম্বর ক্রসিং থেকে সনি ক্রসিং পর্যন্ত, টিঅ্যান্ডটি ক্রসিং থেকে প্রশিকা ক্রসিং পর্যন্ত ও শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আশপাশের ফিডার রোডসমূহ ডাইভারসন এলাকা হিসেবে বিবেচিত হবে। এ অনুষ্ঠান উপলক্ষে নাগরিকদের চলাচলে সাময়িক অসুবিধার জন্য ডিএমপির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হচ্ছে।

নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম থেকে এ কনসার্ট সরাসরি সম্প্রচার করবে। মঙ্গলবার সন্ধ্যায় মূল অনুষ্ঠান শুরু হবে। এই কনসার্টে পারফর্ম করার জন্য এ আর রহমান ইতোমধ্যে বাংলাদেশে এসেছেন।

উপমহাদেশের কিংবদন্তি সংগীতজ্ঞ এ আর রহমান ছাড়াও এই কনসার্টে বাংলাদেশের কিংবদন্তীতুল্য শিল্পীরা পারফর্ম করবেন। মমতাজ ও মাইলস প্রথম স্লটে পারফর্ম করবেন এবং দ্বিতীয় স্লটে থাকবেন এ আর রহমান।

এদিকে, এই কনসার্টে সাধারণ দর্শকদের জন্য টিকিটের ব্যবস্থা রেখেছে বিসিবি। গোল্ড, প্লাটিনাম ও ব্রোঞ্জ মোট তিন ক্যাটাগরির টিকিট বিক্রি করবে বিসিবি। সর্বনিম্ন ১ হাজার থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকার বিনিময়ে এ কনসার্টের টিকিট পাওয়া যাবে। টিকিট মঙ্গলবার মিরপুর ইনডোর স্টেডিয়াম থেকে কেনা যাবে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।


সর্বশেষ সংবাদ