যাতায়াতে নামাজের বিরতি বাধ্যতামূলক ‘শাহজাদপুর ট্রাভেলসে’

শাহজাদপুর ট্রাভেলস
শাহজাদপুর ট্রাভেলস  © সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুর ট্রাভেলসের সব কর্মকর্তা-কর্মচারীর নামাজ আদায় বাধ্যতামূলক করা হয়েছে। শনিবার (২৬ মার্চ) প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে। আজ সোমবার থেকে এ নির্দেশনা কার্যকর হচ্ছে। শাহজাদপুর ট্রাভেলসের এমডি আলিফ খানও বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্মানিত যাত্রিদের সুবিধার্থে ২৮ মার্চ (সোমবার) থেকে নামাজের সময় নামাজ পড়ার জন্য বাধ্যতামূলক ১০ মিনিট খণ্ডকালীন বিরতি দেওয়া হবে। এ সময়ে সকল মুসলিম স্টাফদের নামাজে বাধ্যবাধকতা আনা হলো।

কোন ধরনের অজুহাত এক্ষেত্রে গ্রহণযোগ্য হবে না। গাড়ির স্টাফ, ড্রাইভার, সুপারভাইজার, হেলপার ও কাউন্টারের স্টাফগণ একই নিয়মের আওতাভুক্ত হবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে শাহজাদপুর ট্রাভেলস।

আরও পড়ুন: ঢাবির বাস কোথায়— জানাবে মোবাইল অ্যাপ

প্রতিষ্ঠানটির এমডি আলিফ খান গণমাধ্যমকে বলেন, সোমবার শাহজাদপুর ট্রাভেলসের সব মুসলিম স্টাফকে নামাজ আদায় করতে হবে। গাড়ি চলাকালীন নামাজের সময়ে বাধ্যতামূলক ১০ মিনিট খণ্ডকালীন বিরতি দিতে হবে।

তিনি আরও জানান, কাউন্টারে যারা আছেন তারা তাদের কার্যক্রম ১০ মিনিটের জন্য বন্ধ রেখে নামাজ পড়তে যাবেন। আমাদের সব পরিবহনে ও কাউন্টারে এই নোটিশ দেয়া হয়েছে।

এ বিষয়ে পরিবহন কোম্পানিটির শাহজাদপুরের কাউন্টার মাস্টার শাহিন আহম্মেদ বলেন, এমডি চান আমরা সবাই ঠিকমতো নামাজ আদায় করি। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে নিজের মনও ভালো থাকে।

এর আগে, গত ১৫ মার্চ থেকে সাকুরা পরিবহন নামে অন্য একটি ট্রাভেল কোম্পানির কর্মীদের জন্য নামাজ পড়া বাধ্যতামূলক করা হয়েছে। ওই কোম্পানিটি নিয়ম করেছে, নামাজ পড়াকালীন ১৫ মিনিট বিরতি হবে।

শাহজাদপুর ট্রাভেলসের চেয়ারম্যান হাজি আব্দুল ওলি খান অরুণ জানান, কর্মীদের ‘নিয়মের মধ্যে রাখার জন্য’ এই নিয়ম চালু করা হয়েছে। আমাদের পরিবহন সেক্টরটায় যারা আসেন, তাদের শিক্ষার ব্যাকগ্রাউন্ড খুব কম। আমার ১০০-এর বেশি স্টাফ। তাদের সবাইকে যদি আমি কন্ট্রোলে নিয়ে আসতে পারি, আমার পরিবহনের শৃঙ্খলাটা সঠিক লাইনে চলে আসবে।


সর্বশেষ সংবাদ