উচ্চ রক্তচাপ ছাড়া আমার অন্য কোনো চাপ নেই: সিইসি

সিইসি হাবিবুল আউয়াল
সিইসি হাবিবুল আউয়াল   © সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নতুন নির্বাচন কমিশন কোনও রাজনৈতিক চাপে নেই। চাপের প্রশ্নই আসে না। কমিশন স্বাধীনভাবে কাজ করবে। অনেকটা রসিকতা করে সিইসি বলেন, উচ্চ রক্তচাপ ছাড়া তার অন্য কোনো চাপ নেই।

মঙ্গলবার (১ মার্চ) সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সিইসির সঙ্গে অন্য চার নির্বাচন কমিশনাররাও জাতীয় শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অনেকটা রসিকতা করে হাবিবুল আউয়াল বলেন, আমার নিজের উচ্চ রক্তচাপ আছে। ওই রক্তচাপের সঙ্গে আর একটু দায়িত্বের চাপ আছে। পায়ে শিকল পড়ে গেছে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, যেহেতু আগামী নির্বাচনের দ্বায়িত্বটা আমাদের কাছে এসেছে, তাই কীভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ করবো, সে বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা করা হবে। এখনই কিছু বলতে পারবো না। আমাদের প্রত্যাশা, রাজনৈতিক নেতৃবৃন্দ আলোচনার মধ্য দিয়ে সমঝোতায় আসবেন।

আরও পড়ুন: জেলেনস্কির প্রস্তাব ফিরিয়ে দিলো যুক্তরাষ্ট্র

সিইসি বলেন, আমি আমাদের দায়িত্ব সম্পর্কে আগেই আপনাদের বলেছি। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বর্তমান নির্বাচন কমিশন বদ্ধপরিকর। আমাদের কমিশনে মিটিং করে আমরা ওয়ার্কআউট করব। আশা করছি এই নির্বাচন কমিশনারের অধীনে সব দল নির্বাচনে অংশগ্রহণ করবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এমিলি, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান, ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার, ঢাকা জেলা প্রশাসক সহিদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার প্রমুখ।


সর্বশেষ সংবাদ