ছুটি নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে শিক্ষিকার মারামারি

অভিযুক্ত শিক্ষক একেএম মাহবুবুর রহমান
অভিযুক্ত শিক্ষক একেএম মাহবুবুর রহমান  © সংগৃহীত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে প্রধানশিক্ষক ও সহকারী শিক্ষকের মধ্যে স্কুলের ছুটির ঘটনাকে কেন্দ্র করে মারধরের ঘটনা ঘটেছে। শনিবার (৮ জানুয়ারি) সকালে উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুই শিক্ষকের মধ্যে এ ঘটনা ঘটে।

ঘটনাটি এলাকায় জানাজানি হলে উত্তেজনা দেখা দেয়। পরে স্থানীয়রা বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করেন। খবর পেয়ে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুলসহ শিক্ষক নেতৃবৃন্দ ওই বিদ্যালয়ে যান।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার: শিক্ষামন্ত্রী

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাটকিয়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক একেএম মাহবুবুর রহমানের নিকট সহকারী শিক্ষক নাসিমা খাতুন ছুটি চান। প্রধানশিক্ষক তাকে বেলা ১টা পর্যন্ত স্কুল করে যেতে বলেন। এ নিয়ে দু’জনের মধ্যে কথাকাটাকাটি ও ঝগড়া শুরু হয়। এ সময় প্রধান শিক্ষক তাকে গালিগালাজ করেন।

এক পর্যায়ে সহকারী শিক্ষক নাসিমা খাতুন পায়ের জুতা নিয়ে এগিয়ে গেলে প্রধান শিক্ষক মাহবুবুর রহমান তার চুল ধরে মাটিতে ফেলে দেন। পরে সহকারী শিক্ষক তার জুতা দিয়ে প্রধান শিক্ষককে জুতাপেটা করেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষক একেএম মাহবুবুর রহমানের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আরও পড়ুন: সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী 

সহকারী শিক্ষক নাসিমা খাতুন বলেন, আসলে আমাদের নিজেদের মধ্যে যা ঘটেছে, আমরা নিজেরাই মীমাংসা করে নিবো।

বাংলাদেশ শিক্ষক সমিতি বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি মো. শহিদুল ইসলাম বলেন, আসলে অনাকাঙ্ক্ষিত ঘটনার বিষয়টি জানতে পেরে সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুলকে সাথে নিয়ে ঘটনাস্থলে যাই। বিষয়টি নিজেদের মধ্যে আপোষ করে নিতে বলেছি।

উপজেলা শিক্ষা অফিসার মো. আশরাফুল হক বলেন, আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। রবিবার অভিযোগ দিবে বলেছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 


সর্বশেষ সংবাদ