আদিবাসী দুই স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার মূল আসামি গ্রেফতার

প্রতীকী
প্রতীকী  © প্রতীকী ছবি

ময়মনসিংহের হালুয়াঘাটে আদিবাসী দুই স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার মূল আসামি সোলায়মান হোসেন ওরফে রিয়াদকে (২২) গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (৮ জানুয়ারি) সকালে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

এ বিষয়ে আজ শনিবার দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আরও পড়ুন: নিয়োগে কচ্ছপের গতি, স্কুল-কলেজে দেড় লাখ শিক্ষক সংকট

তিনি বলেন, গত ২৮ ডিসেম্বর রাতে হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী ৫নং গাজিরভিটা ইউনিয়নের ডুমনিকুড়া গ্রামের দুই কিশোরী পাশের গ্রামে আত্মীয়ের বাড়িতে বিয়ের অনুষ্ঠান গিয়েছিল। বাড়ি ফেরার পথে হত্যার ভয় দেখিয়ে তাদের সংঘবদ্ধ ধর্ষণ করে স্থানীয় একদল বখাটে।

ভুক্তভোগীদের পরিবারের সদস্যরা তাদরে সাথে যোগাযোগ করতে না পেরে তাদেরকে খুঁজতে বের হলে তাদের দুজনকে আহত অবস্থায় উদ্ধার করেন। কিশোরীদের পরিবারের অভিযোগ, ধর্ষণের ঘটনা কাউকে জানালে তাদেরকে হত্যার হুমকি দেন। এজন্য ভয়ে আদিবাসী পরিবারের লোকজন মুখ খুলতে পারছিলেন না। এমতাবস্থায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে ওই দুই স্কুলছাত্রী আত্মহত্যার চেষ্টা করে।

আরও পড়ুন: মেসে আপত্তিকর অবস্থায় ইবি ছাত্র-ছাত্রী

বিষয়টি জানাজানি হলে পুলিশ ওই দুই কিশোরীর বাড়িতে গিয়ে খোঁজ নেয় এবং ৩০ ডিসেম্বর এক শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ১০ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলায় অভিযুক্তরা হলেন- সোলায়মান হোসেন রিয়াদ (২২), শহীদ মিয়ার ছেলে শরিফ (২০), এজাহার হোসেন (২০), রমজান আলী (২১), কাউছার (২১) আছাদুল (১৯) শরিফুল ইসলাম (২১), মিজান (২২), রুকন (২১) ও মামুন (২০)।

এদিকে, দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গত ৩ জানুয়ারি বিকেলে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে উপজেলার সীমান্ত এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করেন আদিবাসীরা।


সর্বশেষ সংবাদ