সবাই যখন পরীক্ষার হলে, তামান্না তখন মর্গে

তামান্না আক্তার লিজা
তামান্না আক্তার লিজা  © সংগৃহীত

কুমিল্লার চান্দিনার দোল্লাই নবাবপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল তামান্না আক্তার লিজার। কলেজে অধ্যয়নরত অবস্থায় ভালবেসে বিয়ে করেন মাহবুব আলম নামে এক যুবককে। স্বামীর ঘরে থেকেই যথা সময়ে এইচএসসি পরীক্ষার ফরম পূরণসহ পরীক্ষার প্রস্তুতি নেন তামান্না।

বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হয় এইচএসসির পদার্থ বিজ্ঞান পরীক্ষা। সেই মোতাবেক যথা সময়ে তামান্না আক্তারও তার পরীক্ষা কেন্দ্রে থাকার কথা। ভাগ্যের পরিহাসে! পরীক্ষার দিন সকালে পরীক্ষা কেন্দ্রে যাওয়া হয়নি তার। এইচএসসি পরীক্ষার প্রথম দিনে তার ঠিকানা হয়েছে চান্দিনা থানার লাশ ঘরে।

স্বামীর বসত ঘরে ফ্যানের সঙ্গে ঝুলে থাকা তামান্না আক্তারের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। এক সন্তানের জননী তামান্নার মৃত্যু নিয়ে রহস্য দেখা দিয়েছে। স্বামীর পরিবারের আত্মহত্যা দাবি করলেও তামান্নার পরিবার বলছে এটি হত্যাকাণ্ড।

ঘটনাটি ঘটেছে কুমিল্লার চান্দিনা উপজেলার নবাবপুর ইউনিয়নের বিচুন্দাইর গ্রামে। নিহত তামান্না আক্তার লিজা একই উপজেলার গল্লাই ইউনিয়নের সোনাকান্দা গ্রামের প্রবাসী আবুল কালাম আজাদের মেয়ে।

মৃতের মা মাহিনূর আক্তার জানান, তামান্নার স্বামীর পরিবার যৌতুকের জন্য আমার মেয়েকে বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করতো। বুধবার রাতেও মেয়ে ফোন করে আমাকে জানায়, মা আগামীকাল (বৃহস্পতিবার) আমার পরীক্ষা দোয়া করবেন। তারা (স্বামীর পরিবার) আমাকে টাকা আনতে বলছেন। এই বলে আমার মেয়ে কান্না করতে থাকে।

পরদিন সকালে তারা আমার মেয়েকে হত্যা করে লাশ ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করা হচ্ছে বলে দাবি তার।

মৃতের স্বামী মাহবুব আলমের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তার ব্যবহারৃত নম্বরটি বন্ধ পাওয়া যায়।

তবে মাহবুব আলমের বাবা জাকারিয়া বলেন, সকালে আমরা কেউ বাড়িতে ছিলাম না। আমার স্ত্রী (মাহবুব এর মা) বাড়ি এসে দেখে তামান্না ঘরের দরজা বন্ধ করে ফাঁসিতে ঝুলে আছে।

এ বিষয় চান্দিনা থানার এসআই গিয়াস উদ্দিন বলেন, খবর পেয়ে আমরা দুপুর সাড়ে ১২টায় বিচুন্দাইর গ্রামের মাহবুব আলমের বসত ঘর থেকে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করেছি। মৃতের স্বামীর পরিবারসহ আশপাশের লোকজন বলছেন ঘরের দরজা ভেতর থেকে বন্ধ করে আত্মহত্যা করেছে তামান্না। প্রাথমিক তদন্তেও আত্মহত্যার আলামত পাওয়া গেছে।

থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার বিস্তারিত বলা যাবে।


সর্বশেষ সংবাদ