বন্ধ হচ্ছে বিনোদন ও পর্যটন কেন্দ্র

  © ফাইল ফটো

সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সব ধরনের বিনোদন ও পর্যটন কেন্দ্রগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে । আজ বুধবার প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউসের সঙ্গে সচিবদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর। তিনি বলেন, আগামী ১৫ দিনের জন্য দেশের সব বিনোদন ও পর্যটন কেন্দ্র বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শিগগিরই এ ব্যাপারে নির্দেশনা দেয়া হবে। ১৫ দিন পর পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৫ হাজার ৩৫৮ জন আক্রান্ত হয়েছেন। দেশে একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের সরোচ্চ সংখ্যা।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৯৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫ হাজার ৩৫৮ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত রোগির সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লাখ ১১ হাজার ২৯১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৪৬ জনে।


সর্বশেষ সংবাদ