মসজিদে বিস্ফোরণের ঘটনায় নাশকতার আশঙ্কা করছি: শামীম ওসমান

একেএম শামীম ওসমান
একেএম শামীম ওসমান  © ফাইল ফটো

নারায়ণগঞ্জ ফতুল্লা তল্লা মসজিদে বিস্ফোরণের ঘটনায় নাশকতার আশঙ্কা প্রকাশ করে গভীরতম তদন্ত দাবি করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। আজ শনিবার দুপুর দেড়টায় ঘটনাস্থল মসজিদে হাজির হয়ে গণমাধ্যমকর্মীদের সামনে এই বক্তব্য দেন তিনি।

শামীম ওসমান বলেন, বিষয়টির কোন স্বাভাবিক তদন্ত করে ছেড়ে দিলে হবে না। ঘটনাটি গ্যাস লিকেজ বা এসি বিস্ফোরণ থেকে হয়েছে এরকম বলেই শেষ করে দিলে চলবে না।

তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় নাশকতার আশঙ্কা প্রকাশ করছি। তবে আমি বিশেষজ্ঞ নই। এ বিষয়ে বিশেষজ্ঞ রয়েছে, তারা তদন্ত করবে। আমার স্বাভাবিক কমনসেন্স বলে এসি সাধারণত ভেতরের দিকে বিস্ফোরণ হয় না। বাইরে যে কম্প্রেসার আছে সেটি বিস্ফোরণ হওয়ার কথা।

গতকাল শুক্রবার রাতে এশার নামাজের সময় ওই মসজিদে একসঙ্গে ছয়টি এসি বিস্ফোরিত হয়ে অর্ধ শতাধিক ব্যক্তি অগ্নিদগ্ধ হন। ইতোমধ্যে বিস্ফোরণের ঘটনায় মসজিদের মুয়াজ্জিন, স্কুল ছাত্র সহ ১৪ জনের মৃত্যু ঘটেছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে দেখা গেছে মসজিদের তল দিয়ে গ্যাসের একটি পাইপ রয়েছে। ওই পাইপের লিকেজ দিয়ে মসজিদে গ্যাস জমে যায়। ফলে নির্গত গ্যাস বের হতে পারেনি। বিস্ফোরণের আগে কেউ হয়তো বাতি বা বিদ্যুতের কিছু জালানোর সময়ে স্পার্ক করে। সেই স্পার্ক থেকেই বিস্ফোরণ ঘটে।


সর্বশেষ সংবাদ