নোয়াখালীতে বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা

বিশ্ব মান দিবস উপলক্ষে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা
বিশ্ব মান দিবস উপলক্ষে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা  © টিডিসি

‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বির্নিমাণে মান’ প্রতিপাদ্য সামনে রেখে নোয়াখালীতে বিশ্ব মান দিবস পালন করা হয়েছে। জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) নোয়াখালীর আয়োজনে ৫৫তম মান দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সোমবার (১৪ই অক্টোবর) সকালে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বিএসটিআই নোয়াখালী শাখার উপপরিচালক ও অফিস প্রধান শেখ মাসুম বিল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইসমাইল, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম। 

এ সময় সহকারী পরিচালক (সিএম) জিসান আহমেদ তালুকদারের সঞ্চালনায় বক্তব্য দেন ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক কাউসার মিয়া, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক সায়েফ উদ্দিন সোহান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ, দৈনিক চিত্র ও দ্যা ডেইলি ক্যাম্পাসের নোয়াখালী প্রতিনিধি মাহমুদ ফয়সাল, প্রকৌশলী জিল্লুর রহমান পরিদর্শক মেট্রোলজি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি ও জেলার বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা।

আরও পড়ুন: নোয়াখালীতে সহকারী শিক্ষকদের দশম গ্রেডে বেতন নির্ধারণের দাবিতে মানববন্ধন

এর আগে বিএসটিআই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বব্যাপী টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) প্রাধান্য দিয়ে ২০৩০ সাল পর্যন্ত একই প্রতিপাদ্যে মান দিবস পালিত হবে। এসডিজিতে ৩ নম্বর লক্ষ্যে স্বাস্থ্য খাতে গুরুত্ব দেওয়া হয়েছে। বিশ্বায়নের যুগে চতুর্থ শিল্পবিপ্লবের মূলে রয়েছে স্বয়ংক্রিয় যন্ত্র ব্যবস্থা, রোবোটিকস ও কৃত্রিম বুদ্ধিমত্তা। এ ধরনের প্রযুক্তি স্বাস্থ্য ব্যবস্থাপনায় নতুন মাত্রা যোগ করেছে। ডিজিটাল উৎপাদন ব্যবস্থাপনা ও স্বাস্থ্যসেবা প্রযুক্তি মানুষের জীবনব্যবস্থাকে করেছে আরও উন্নত, সহজতর, নিরাপদ ও সুরক্ষিত। এই পরিবর্তনের সঙ্গে নিজেদের টিকিয়ে রাখতে আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্য ও সেবা নিশ্চিতের বিকল্প নেই।


সর্বশেষ সংবাদ