জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি ড. ইউনূস, সেক্রেটারি স্নিগ্ধ

ড. মুহাম্মদ ইউনূস ও মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ
ড. মুহাম্মদ ইউনূস ও মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ  © সংগৃহীত

ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের স্মরণে ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হবে। এতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সভাপতি এবং সেক্রেটারি হবেন আন্দোলনে শহীদ মীর মাহফুজুর রহমান মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ তথ্য জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

উপদেষ্টা জানান, ফাউন্ডেশনে কাজী ওয়াকার আহমেদ হচ্ছেন কোষাধ্যক্ষ। দক্ষতার জন্য তাকে এই পেশায় রাখা হয়েছে। উপদেষ্টাদের মধ্যে আছেন নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, নূরজাহান বেগম ও শারমিন মুর্শিদ। এতে আরও ১৪ জন সাধারণ সদস্য যোগ হবেন।

গত ১৮ জুলাই রাজধানীর উত্তরায় পুলিশের গুলিতে নিহত হন মীর মাহফুজুর রহমান মুগ্ধ। খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৯ ব্যাচের শিক্ষার্থী ছিলেন তিনি। ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, সেদিন অকুতোভয় মুগ্ধ সেবা দিয়ে চলেছেন অন্য শিক্ষার্থীদের। ‘পানি লাগবে কারও, পানি’ বলে ক্লান্ত শিক্ষার্থীদের মাঝে পানির বোতল বিতরণ করছিলেন তিনি।

আজমপুর এলাকায় মুগ্ধ যখন পানির কেস হাতে নিয়ে ঘুরছিলেন, তখন তিনি ঠিকমতো তাকাতেও পারছিলেন না। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশের ছোড়া টিয়ার শেলের গ্যাসে তাঁর চোখ হয়তো জ্বালা করছিল।  


সর্বশেষ সংবাদ