আশুলিয়ায় ২১৯ পোশাক কারখানা বন্ধ ঘোষণা

পোশাক কারখানা
পোশাক কারখানা  © সংগৃহীত

আশুলিয়ায় টানা কয়েকদিনের শ্রমিক অসন্তোষের ঘটনায় আজও ছোট-বড় মিলিয়ে ২১৯টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৮৬টি পোশাক কারখানায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও ১৩৩ পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

তবে শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে কারখানার ভেতরেই অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শ্রমিকরা। তবে সাভার ইপিজেডের কারখানা ও সাভার এলাকায় বেশ কিছু পোশাক কারখানা খোলা রয়েছে বলে নিশ্চিত করে(শিল্প পুলিশ-১)।এছাড়াও শিল্পাঞ্চল এলাকায় যেকোনো ধরনে অপ্রীতিকর হামলা এড়াতে সেনাবাহিনীও অতিরিক্ত পুলিশ সদস্যের টহল অব্যাহত থাকার কথাও জানান। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: ক্ষমতা নয়, বিপ্লবকে টিকিয়ে রাখাই জামায়াতের প্রধান লক্ষ্য হওয়া উচিত

অনির্দিষ্টকালের জন্য বন্ধ কারখানাগুলোর মধ্যে রয়েছে-হা-মীম গ্রুপ,  ক্রশওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, জিন্স প্রোডিউসার লিমিটেড, ভারচুয়াল বটয়ম, মণ্ডল নীটওয়্যারস লিমিটেড, সিগমা ফ্যাশনস লিমিটেড, অরুনিমা গ্রুপের অরুনিমা স্পোর্টসওয়্যার লিমিটেড এবং ডিএমসি এ্যাপারেলস লিমিটেড, এস এম নীটওয়্যারস লিমিটেড, আগামী এ্যাপারেলস লিমিটেড, মানতা এ্যাপারেলস লিমিটেডসহ আরও ৭৪টি পোশাক কারখানা। সাধারণ ছুটিতে ১৩৩ টি পোশাক কারখানা।

গত ৪ সেপ্টেম্বর চাকরি প্রত্যাশী ও পোশাক শ্রমিকদের বিক্ষোভের মুখে আশুলিয়া শিল্পাঞ্চলে অর্ধশতাধিক কারখানা ছুটি ঘোষণা করে। পরদিন ৫ সেপ্টেম্বর সকাল থেকে আশুলিয়ার বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকদের কাজে ফিরতে দেখা যায়।


সর্বশেষ সংবাদ