ভারতে পালাতে গিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের মৃত্যু

ইসহাক আলী খান পান্না
ইসহাক আলী খান পান্না  © ফাইল ছবি

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না মারা গেছেন। শনিবার দিবাগত রাতে ভারতে পালাতে গিয়ে তার মৃত্যু হয়।

পান্নার মৃত্যুর বিষয়টি তার এক ঘনিষ্ঠজন নিশ্চিত করেছেন। নাম অপ্রকাশিত রাখার শর্তে তিনি বলেন, সরকার পতনের পর বেশ কয়েকদিন আত্মগোপনে ছিলেন পান্না। শুক্রবার সিলেট দিয়ে ভারত সীমান্ত পারি দেন। সীমান্ত পার হয়ে শুক্রবার রাত ১২টায় মেঘালয়ের রাজধানী শিলং-এর একটি পাহাড়ে ওঠেন তিনি। পাহাড় পার হয়ে ওপারে যাওয়ার চেষ্টার সময়ই হৃদরোগে আক্রান্ত হন তিনি। এতেই তার মৃত্যু ঘটে।

পান্নার নিকটাত্মীয়দের একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছেন, সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেছিলেন পান্না। সীমান্তের ভারত প্রান্তের একটি থানায় তার মরদেহ রয়েছে 

গত ৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর থেকেই আত্মগোপনে ছিলেন ইসহাক আলী খান পান্না। সেদিনই তার পিরোজপুর শহরের পাড়েরহাট সড়কের বাড়িতে ভাংচুর ও আগুন দেয় দৃর্বৃত্তরা। পিরোজপুরের পৈত্রিক নিবাসে পৃথক দ্বিতল ভবন করেছিলেন পান্না, সেখানেই এই ভাঙচুর চলে। পান্নার গ্রামের বাড়ি পিরোজপুরের কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামে। 

আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের ১৯৯৪ সালের সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন পান্না। ওই সম্মেলনে নির্বাচিত সভাপতি একেএম এনামুল হক শামীম পর্যায়ক্রমে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং একাধিকবার এমপি ও আওয়ামী লীগ সরকারের উপমন্ত্রী হলেও পান্না বরাবরই আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বাইরে ছিলেন। তবে ২০১২ সালের সম্মেলনের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এবং পরে বিভিন্ন উপ-কমিটির সদস্য হয়েছিলেন তিনি। 


সর্বশেষ সংবাদ