হত্যা মামলায় সাংবাদিক শাকিল ও ফারজানা রুপা ৪ দিনের রিমান্ডে

সাংবাদিক ফারজানা রুপা ও শাকিল
সাংবাদিক ফারজানা রুপা ও শাকিল  © সংগৃহীত

রাজধানীর উত্তরা পূর্ব থানায় দায়ের করা একটি হত্যা মামলায় একাত্তর টেলিভিশনের সাবেক প্রধান বার্তা সম্পাদক শাকিল আহমেদ ও তার স্ত্রী একই টেলিভিশনের সাবেক প্রধান প্রতিবেদক ফারজানা রুপাকে চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির রিমান্ডে নেওয়ার এই আদেশ দেন।

দুপুরের পর কঠোর নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে দুজনকে আদালতে হাজির করে উত্তরা পূর্ব থানা-পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা মো. মোহাইমিনুর রহমান প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। দুজনের পক্ষে রিমান্ড বাতিলের বা জামিনের কোনো আবেদন করা হয়নি। তবে মৌখিকভাবে একজন আইনজীবী রিমান্ড বাতিল চান। পরে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল বুধবার বিকেলে শাকিল ও রুপাকে বিদেশে যাওয়ার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাদের ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে তাদের এই হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

আরও পড়ুন: হত্যা মামলায় গ্রেফতার দেখানো হলো সাংবাদিক শাকিল-ফারজানা রুপাকে

শাকিল ও রুপার রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, এই দুই আসামি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমন করার জন্য সরকারকে উসকানি প্রদান করেন। ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটনের জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এদিকে বেলা ৩টার দিকে তাঁদেরকে আদালতে নেওয়া হয়। এরপরই তাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন আইনজীবীরা।


সর্বশেষ সংবাদ