বন্যা কবলিতদের পাশে দাঁড়াতে ফান্ড সংগ্রহ শুরু বৈষম্যবিরোধী আন্দোলনের

দেশের বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে
দেশের বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে  © সংগৃহীত

ফেনী, নোয়াখালী, সিলেটসহ দেশের কয়েকটি জেলায় বন্যা কবলিতদের পাশে দাঁড়াতে ফান্ড সংগ্রহ শুরু করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ব্যাংক অ্যাকাউন্টে এ ফান্ড সংগ্রহ করা হচ্ছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. আবু বাকের মজুমদার বুধবার (২১ আগস্ট) এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

বার্তায় বলা হয়েছে, বাংলাদেশ বর্তমানে এক সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ভারত উজানের নদীগুলোর বাঁধ খুলে দেয়ায় নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, সিলেট, খাগড়াছড়িসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকাগুলো পাহাড়ি ঢল ও বন্যার কবলে পড়েছে। একই সঙ্গে, দেশের উত্তরাঞ্চলেও বন্যার সম্ভাবনা দেখা দিয়েছে। এই প্রেক্ষাপটে, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ সারা দেশে রেসকিউ অপারেশন এবং ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করতে যাচ্ছে।

এ কার্যক্রম সফলভাবে পরিচালনার লক্ষ্যে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ একটি পাবলিক ফান্ড রেইজিং উদ্যোগ শুরু করছে। ছাত্র আন্দোলনের সব সমন্বয়ক এবং ভলান্টিয়ারদের আহ্বান জানানো হচ্ছে, আপনারা নিজ নিজ জেলা-উপজেলায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন এবং জনসাধারণের সঙ্গে সমন্বয় করে স্বেচ্ছাসেবী দল গঠন করুন। কেন্দ্রীয় প্রতিনিধি দল আপনাদের সঙ্গে সমন্বয় করে বন্যাকবলিত এলাকার মানুষদের জন্য রেসকিউ অপারেশন ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে।

আরো পড়ুন: বাংলাদেশের বন্যা নিয়ে কটাক্ষ, ভারতীয় জি মিডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক

এতে নির্দেশনা দিয়ে বলা হয়েছে, সবাইকে অনুরোধ করা হচ্ছে, নিজ নিজ এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য একাধিক হটলাইন নম্বর চালু করুন এবং নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করুন। নিকটস্থ নিরাপদ আশ্রয়স্থলগুলো চিহ্নিত করে তা সংশ্লিষ্ট এলাকার মানুষদের জানিয়ে দিন। ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ মনে করে, সবার সম্মিলিত প্রচেষ্টায় এ সংকট মোকাবিলা সম্ভব।

ফান্ড রেইজিং অ্যাকাউন্ট ডিটেইল:
Mohammad Anisur Rahman
20503100200291004
Badda Branch, Dhaka
Islami Bank Bangladesh 
Swift code: IBBLBDDH
Routing Number: 125260341


সর্বশেষ সংবাদ