পদত্যাগ করলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরসহ ছয় শীর্ষ কর্মকর্তা

ব্যাংক খাতে লুটপাট, দখল, অনৈতিক সুবিধা ও নানা অনিয়মের সহযোগিতা করায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ডেপুটি গভর্নর ও উপদেষ্টাদের বিতাড়িত করেছেন সাধারণ ব্যাংকাররা। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর-১ কাজী ছাইদুর রহমান পদত্যাগ করেছেন। আজ সকালে তিনি পদত্যাগ করেন বলে জানা গেছে।

আজ সকাল সাড়ে ১০টার দিকে কর্মকর্তারা প্রথমে আন্দোলন শুরু করেন। এরপর বাংলাদেশ ব্যাংকের গভর্নর বিল্ডিংয়ের চতুর্থ তলায় কর্মকর্তারা ‌‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিয়ে অবস্থান নেন।

এ সময় কার্যালয় থেকে পালিয়ে যান ডেপুটি গভর্নর ও উপদেষ্টারা। এখন কর্মকর্তারা ৩০ তলা ভবনের নিচে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এসময় অবিলম্ব গভর্নর আব্দুর রউফ তালুকদারসহ সব ডেপুটি গভর্নরের পদত্যাগ ও বিচার চাওয়া হয়েছে। এতে কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নিয়েছেন।

জানা গেছে, গতকালের মতো আজ বুধবারও গভর্নর অফিসে আসেননি। অন্য ডেপুটি গভর্নরদের মধ্যে ডেপুটি গভর্নর-১ কাজী ছাইদুর রহমানের কাছ থেকে জোর করে পদত্যাগপত্র নিয়ে ব্যাংক থেকে বের করে দেওয়া হয়েছে। অন্য তিন ডেপুটি গভর্নর অফিসে আসেননি। আর এস আলমের অন্যতম সহযোগী নীতি উপদেষ্টা ক্ষমা চেয়ে পালিয়েছেন।

বাংলাদেশ ব্যাংকের শীর্ষ এই কর্মকর্তারা সবাই চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন। আন্দোলনকারী কর্মকর্তা–কর্মচারীরা তাঁদের কেন্দ্রীয় ব্যাংকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

বিক্ষুদ্ধ কর্মকর্তা–কর্মচারীরা নির্বাহী পরিচালক ১ জাকির হোসেন চৌধুরীকে কেন্দ্রীয় ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ঘোষণা করেন।


সর্বশেষ সংবাদ