বুটেক্সের সাবেক শিক্ষার্থী ও বন্দি পাঠশালার দুই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলা

বন্দি পাঠশালার দুই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলা
বন্দি পাঠশালার দুই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলা  © সংগৃহীত

চলমান কোটা সংস্কার আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার অভিযোগে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) প্রাক্তন দুই শিক্ষার্থীকে আদাবর থানায় মামলা দেওয়া হয়। তারা হলেন জাহাঙ্গীর আলম শুভ ও ইয়াসিন মামুন। দুইজন শিক্ষাসংক্রান্ত প্রতিষ্ঠান বন্দি পাঠশালা'র প্রতিষ্ঠাতা।

আদাবর থানাধীন শিয়া মসজিদ মোড়ে পাকা রাস্তার উপর ১৯ জুলাইয়ে রাষ্ট্রবিরোধী ও নাশকতামূলক কর্মকাণ্ড দেখিয়ে তাদের মামলা দেওয়া হয়। তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা হলো: রাষ্ট্রের শান্তি শৃঙ্খলা বিঘ্ন করার লক্ষ্যে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে সরকারি সম্পদ ক্ষতি করা, জনমনে আতংক সৃষ্টির লক্ষ্যে রাষ্ট্যের গুরুত্বপূর্ণ স্থাপনা, যানবাহনসহ গুরুত্বপূর্ণ স্থানে ধ্বংসাত্মক কর্মকান্ড চালানোসহ নাশকতার পরিকল্পনা করা।

জানা যায়, বুধবার (৩১ জুলাই) বিকেলে রাজধানীর ফার্মগেটের পান্থপথে অবস্থিত বন্দি পাঠশালার অফিস হতে জাহাঙ্গীর আলম শুভ এবং যাত্রাবাড়ীতে নিজ বাসা থেকে ইয়াসিন মামুনকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেওয়া হয়। পরে তাদের দুইজনকে পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) নেওয়া হয়। 

শুক্রবার (২ আগস্ট) ডিএমপি'র উপ-পুলিশ পরিদর্শক মো: রফিকুল ইসলাম ঢাকার মেট্রোপলিটন আদালতের বিজ্ঞ চীফ মেট্রোপলিটন বরাবর সাত দিনের রিমান্ডের জন্য আবেদন করেন।


সর্বশেষ সংবাদ