কমপ্লিট শাটডাউনে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

কমপ্লিট শাটডাউনে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন
কমপ্লিট শাটডাউনে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন  © সংগৃহীত

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাবের হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’। কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, কমপ্লিট শাটডাউনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এর আগে, বুধবার রাত পৌনে ৮টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ তার ফেসবুক আইডিতে দেওয়া এক বিবৃতিতে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি অনুযায়ী, আগামীকাল হাসপাতাল ও জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সবকিছু বন্ধ থাকবে এবং রাস্তায় অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলবে না বলে জানানো হয়।

আরও বলা হয়, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনের ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটা সংস্কারের এক দফা দাবিতে ১৮ জুলাই সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করছি।

আরও পড়ুন: ‘কমপ্লিট শাটডাউনেও’ চলবে বাস, জানাল মালিক সমিতি

এদিকে, আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে রাজধানীর কারওয়ান বাজার, মগবাজার, বাংলামোটর, মৌচাক এলাকা ঘুরে দেখা, সড়কের মোড়ে মোড়ে প্রচুর মানুষ দাঁড়িয়ে আছেন। অনেকে হেঁটে যাচ্ছেন তাদের গন্তব্যে। সড়কে দেখা গেছে, রিকশা, অটোরিকশা এবং রাইড শেয়ারিংয়ের মোটরসাইকেলের আধিপত্য। রাজধানীর সড়কে গণপরিবহন কম থাকায় অফিসগামী মানুষের ভোগান্তি বেড়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী জানান, তিনি প্রায় আধা ঘণ্টা ধরে বাসের অপেক্ষায় ছিলেন। মাঝেমধ্যে দু’একটি এলেও ওঠার জায়গা ছিল না। পরে দ্বিগুন ভাড়া দিয়ে গন্তব্যে যান তিনি।

 

সর্বশেষ সংবাদ