চাকরি থেকে অবসর প্রাপ্তরাও অনলাইন জুয়ায় জড়িয়ে পড়ছেন: পলক

জুনাইদ আহমেদ পলক
জুনাইদ আহমেদ পলক  © টিডিসি ফটো

দেশের প্রায় ৫০ লাখ মানুষ বিভিন্ন প্লাটফর্মে অনলাইন জুয়ায় জড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী জানান, এ ঘটনা উদ্বেগজনক। জড়িতদের মধ্যে বিভিন্ন বয়সের মানুষ এমনকি চাকরি থেকে অবসর প্রাপ্তরাও রয়েছেন। অনলাইনের অবৈধ জুয়া ও বেটিং সাইট বন্ধ করতে সরকার জোর তৎপরতা চালাচ্ছে।

সোমবার (২৪ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। তিনি আরও জানান, এরই মধ্যে এ রকম ২ হাজার ৬০০ সাইট বন্ধ করা হয়েছে। এসব সাইট পুনরায় চালু হওয়া ঠেকাতে প্রযুক্তি সক্ষমতা বাড়ানো হচ্ছে। 

এর আগে, সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুইর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী পলক। এ ব্যাপারে তিনি বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের সহযোগিতা প্রস্তাব বিবেচনা করছে বাংলাদেশ। একইসঙ্গে এয়ারবাস বিক্রির প্রস্তাবেও দেশটির সঙ্গে অগ্রগতিমূলক আলোচনা হয়েছে।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের বিশেষজ্ঞরা বাংলাদেশে এসে প্রশিক্ষণ ও কারিগরি সহযোগিতা দেবেন। সাইবার নিরাপত্তায়ও ফ্রান্স সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছে। দেশটি অ্যানিমেশন চলচ্চিত্র বানাতে সহযোগিতা করতেও আগ্রহ প্রকাশ করেছে। তাদের সব প্রস্তাব বাংলাদেশ বিবেচনায় রেখেছে।

 

সর্বশেষ সংবাদ