বর্জনের শক্তি আজ দিবালোকের মতো স্পষ্ট: আহমাদুল্লাহ

শায়খ আহমাদুল্লাহ
শায়খ আহমাদুল্লাহ  © ফাইল ফটো

ফিলিস্তিনের গাজায় ইসারায়ের হামলার জেরে বিশ্বব্যাপী ইসরাইলি ও মার্কিন পণ্য বয়কট চলছে। কয়েক মাস আগে সামাজিক যোগাযোগমাধ্যমে কোমল পানীয় কোকাকোলা বয়কটের ডাক ওঠে। বয়কটের মুখে বিক্রি কমে যায় এক সময়ের জনপ্রিয় কোমল পানীয় কোকাকোলার।

তবে সময়ের সঙ্গে ধীরে ধীরে যখন মানুষ ভুলতে বসেছে বয়কটের কথা; ঠিক তখনই কোকাকোলা বাংলাদেশের একটি বিজ্ঞাপন যেন ফের উস্কে দিয়েছে সবকিছুকে। সম্প্রতি কোকাকোলার একটি বিজ্ঞাপন প্রচারের পর থেকেই নতুন করে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে তুমুল হইচই।

নতুন করে ফের বয়কটের ডাক দেওয়া হয়েছে কোকাকোলাসহ ইসরাইলি পণ্য। এবার এ বয়কট আন্দোলন নিয়ে মন্তব্য করেছেন ধর্মীয় বক্তা শায়খ আহমাদুল্লাহ। যদিও তিনি কোনো দেশের বা কোনো পন্যের নাম তার স্ট্যাটাসে উল্লেখ করেননি। নেটিজেনরা বলছেন, এ স্ট্যাটাসের মাধ্যমে আহমাদুল্লাহ কোকের বর্জন আন্দোলনে অংশ নিয়েছেন।

ফেসবুক পোস্টে আহমাদুল্লাহ লিখেছেন, ‘‘আপনার ঈদ হোক চিহ্নিত ইসলামবিদ্বেষীদের পণ্যমুক্ত। সাধারণ মানুষের বর্জন যে কত শক্তিশালী হাতিয়ার, তা আজ দিবালোকের মতো স্পষ্ট। ঈমানের দাবিতে এই শক্তিশালী হাতিয়ারকে সঠিক জায়গায় ব্যবহার করুন। আমাদের বর্জন হোক মজলুমের প্রতি ভালোবাসা নিবেদনের জন্য।’’

এর আগে একই ইস্যুতে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে আরেক ধর্মীয় বক্তা জনপ্রিয় ইসলামী বক্তা ড. মিজানুর রহমান আজহারী। ভারিফায়েড ফেসবুক পেজে আজহারি তার পোস্টে কোকাকোলার নাম সরাসরি উল্লেখ না করে লেখেন, কোরবানির আগে আগে ওদের বিজ্ঞাপনটা অনেকটা পাগলকে সাঁকো না নাড়ানোর অনুরোধের মতোই হয়েছে। পণ্য বয়কটের মুভমেন্ট খানিকটা ঝিমিয়ে পড়েছিল। এবার নতুন করে আরো চাঙা হবে।

 

সর্বশেষ সংবাদ