চাকরিতে প্রবেশের বয়সের বিষয়ে সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী: জনপ্রশাসনমন্ত্রী

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন
জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন  © ফাইল ছবি

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়ে শিক্ষামন্ত্রীর চিঠি পেয়েছেন জানিয়ে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, চাকরিতে বয়স বাড়ানোর বিষয়টি রাষ্ট্রের নীতিগত সিদ্ধান্তের ব্যাপার। প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবটি উপস্থাপনের পর এ নিয়ে সিদ্ধান্ত হবে। তিনিই এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন বলে জানান মন্ত্রী। 

রোববার (৫ মে) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জনপ্রশাসনমন্ত্রী এ কথা বলেন। তিনি আরো বলেন, চাকরিতে প্রবেশের বয়স বাড়ালে নিয়োগের নীতিমালার পরিবর্তন আনতে হবে। এটার ওপর বিশেষ কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করলে বলা যাবে, সেটি করা যাবে কি না।

আরো পড়ুন: ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দেওয়ার পরামর্শ শিক্ষামন্ত্রীর

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ ও কোটার ক্ষেত্রে ৩৭ বছর করার সুপারিশ করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সম্প্রতি এ বিষয়ে জনপ্রশাসনমন্ত্রীর কাছে চিঠি দেন তিনি। বর্তমানে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর। তবে কোটার ক্ষেত্রে এ বয়স ৩২ বছর। 

এ বিষয়ে জনপ্রশাসনমন্ত্রী বলেন, অবসরে যাওয়ার বয়স ৫৭ থেকে বাড়িয়ে ৫৯ বছর করেছে সরকার। প্রবেশের ক্ষেত্রেও ২৭ থেকে বাড়িয়ে ৩০ বছর হয়েছে। প্রবেশের বয়স বাড়ালে অবসরের বয়সের ব্যাপারও রয়েছে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ