পুলিশের আইজি ব্যাজ পেলেন বুয়েটের সাবেক শিক্ষার্থী আল নাহিয়ান

আল নাহিয়ানকে আইজি ব্যাজ পড়িয়ে দিচ্ছেন পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
আল নাহিয়ানকে আইজি ব্যাজ পড়িয়ে দিচ্ছেন পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন  © টিডিসি ফটো

সততা, নিষ্ঠা, পেশাদারিত্ব, প্রশংসনীয় ও দৃষ্টান্তমূলক ভালো কর্মের স্বীকৃতিস্বরূপ ‘পুলিশ ফোর্স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিস ব্যাজ’ পেলেন সাবেক বুয়েট শিক্ষার্থী, বাংলাদেশ পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান। 

২০২৩ সালে অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, নিষ্ঠা, সততা ও শৃঙ্খলাজনিত আচরণের মাধ্যমে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে তিনি এ পুরস্কার লাভ করেছেন। পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে তাকে সম্মানজনক এই ব্যাজ পড়িয়ে দেন বাংলাদেশ পুলিশের প্রধান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম। 

নিশাত আল নাহিয়ান ৩৬তম বিসিএস (পুলিশ ক্যাডার) এ উত্তীর্ণ হওয়ার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পুলিশে যোগদানের পর তিনি বাংলাদেশ নৌ পুলিশেও কর্মরত ছিলেন। নৌ পুলিশে কর্মরত থাকা অবস্থায় তিনি বাংলাদেশ নৌ পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম মহোদয়ের স্টাফ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। 

নাহিয়ানের গ্রামের বাড়ি খুলনায়। তিনি খুলনা পাবলিক কলেজ থেকে এসএসসি এবং এইচএসসি পাস করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ‘নেভাল আর্কিটেকচার এন্ড মেরিন ইঞ্জিনিয়ারিং’ বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে উচ্চশিক্ষার আরেক ধাপ হিসেবে স্কলারশিপ নিয়ে নরওয়ের একটি প্রথম সারির সরকারি বিশ্ববিদ্যালয় ‘নরওয়েজিয়ান ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি’ থেকে ‘মেরিন টেকনোলজি’ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

উল্লেখ্য, আল নাহিয়ান ২০২২ সালের ডিসেম্বরে নাভারন সার্কেলের দায়িত্বভার গ্রহণ করেন। এরপর থেকেই সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দ্রুত নানা সাহসী ও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করে সফল হয়েছেন। এছাড়াও তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

সীমান্তবর্তী ও অপরাধপ্রবণ এলাকা হিসেবে পরিচিত নাভারন সার্কেলটি ‘বেনাপোল পোর্ট থানা, শার্শা থানা এবং ঝিকরগাছা থানা’- এই তিন থানার সমন্বয়ে গঠিত। বাংলাদেশের সবচেয়ে বৃহত্তম স্থলবন্দর বেনাপোল এই নাভারন সার্কেলের অন্তর্গত হওয়ায় অর্থনৈতিকভাবে এই জায়গাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নাভারন সার্কেলে যোগদানের পর থেকে নিশাত আল নাহিয়ান বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জে ৫ বার এবং যশোর জেলায় ৮ বার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন।


সর্বশেষ সংবাদ