ক্যাম্পাসগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই: চরমোনাই পীর

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম
মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম  © ফাইল ছবি

দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই বলে অভিযোগ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে বরিশাল নগরীর একটি রেস্তোরাঁয় ইসলামী ছাত্র আন্দোলনের বরিশাল জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চরমোনাই পীর বলেন, ক্যাম্পাসে ক্যাম্পাসে শিক্ষার্থী নির্যাতন ও শ্লীলতাহানির ঘটনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষাব্যবস্থাকে অনিরাপদ করে তুলেছে। অবৈধ ক্ষমতার চর্চাই এর জন্য দায়ী।

সরকারের সমালোচনা করে চরমোনাই পীর বলেন, গত ৭ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দেয়নি। সরকার গঠন করে আত্মতৃপ্তিতে ভুগলেও আসলে আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই। জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ হলে তাদের পতন অনিবার্য।

সরকারকে ভারতের সমর্থন প্রসঙ্গে চরমোনাই পীর বলেন, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের সঙ্গে আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকবে, এটা স্বাভাবিক। তবে তারা বাংলাদেশের একটি অবৈধ সরকারকে যেভাবে সমর্থন-সহযোগিতা দিচ্ছে, এর পরিণাম ভালো হবে না। 

ছাত্র আন্দোলনের বিদায়ী সভাপতি এইচ.এম আল আমিনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলনের বরিশাল জেলা সভাপতি মুফতি সৈয়দ এসাহাক মুহাম্মদ আবুল খায়ের। 


সর্বশেষ সংবাদ