‘বিদেশি প্রভাবমুক্ত’ শিক্ষা কারিকুলামের দাবি ইসলামী আন্দোলনের

মাওলানা গাজী আতাউর রহমান
মাওলানা গাজী আতাউর রহমান  © ফাইল ছবি

নতুন শিক্ষা কারিকুলাম সংশোধনের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

মাওলানা আতাউর রহমান বলেন, শিক্ষা কারিকুলাম সংশোধন করে মুসলমানদের চিন্তা চেতনার আলোকে নতুনভাবে প্রণয়ন করতে হবে। শিক্ষার অসঙ্গিগুলো দ্রুত সংশোধন করতে হবে। শিক্ষায় বিদেশি প্রভাবমুক্ত শিক্ষা কারিকুলাম চাই।

তিনি বলেন, মুসলমানদের চেতনাবিরোধী শিক্ষা দিয়ে দেশকে রক্ষা করা যাবে না। ঈমান বিধ্বংসী শিক্ষা দ্বারা কখনো দেশপ্রেমিক নাগরিক গড়ে তেলা যায় না। কাজেই শিক্ষা সিলেবাস সংশোধন করে দেশপ্রেমিক নাগরিক তৈরি করতে হবে।

প্রতিবেশি ভারতের সঙ্গে বাংলাদেশের পার্থক্য উল্লেখ করে মাওলানা আতাউর রহমান বলেন, ভারতের সাথে এদেশের জনগণের পার্থক্য ঈমান ও ইসলাম। ইসলাম না থাকলে দেশ থাকবে না। এটা বুঝতে দেরি করলে দেশের সার্বভৌমত্ব টিকবে না।

সভায় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ।


সর্বশেষ সংবাদ