সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব নিলেন ডা. দীপু মনি

মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুলেল সংবর্ধনা দিয়ে মন্ত্রীকে দপ্তরে নিয়ে আসেন
মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুলেল সংবর্ধনা দিয়ে মন্ত্রীকে দপ্তরে নিয়ে আসেন  © সংগৃহীত

নবগঠিত মন্ত্রীসভার সমাজকল্যাণ মন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করে প্রথম অফিস করলেন ডা. দীপু মনি এমপি। আজ সোমবার দুপুরে তিনি সচিবালয়ে এসে পৌঁছালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম সেখসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুলেল সংবর্ধনা দিয়ে তাঁকে দপ্তরে নিয়ে আসেন। 

এ সময় মন্ত্রণালয়ের অধিনস্থ দপ্তর/সংস্থা প্রধানগণ উপস্থিত ছিলেন। সমাজকল্যাণ মন্ত্রী তাঁর দপ্তরে সকল পর্যায়ের কর্মকর্তাদের সাথে পরিচয় পর্ব শেষে মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার কর্মকর্তাদের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। 

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (চাঁদপুর- হাইমচর) সংসদীয় আসন থেকে নির্বাচিত হয়ে ১১ জানুয়ারি তিনি মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে শপথ নেন। সদ্য সাবেক শিক্ষামন্ত্রী ডা. দীপু সরকারের প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। 

এর আগে তিনি সাবেক পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি (২০১৪-২০১৮), মানবাধিকার বিষয়ক সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি (২০১৪-২০১৮) ও সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী (২০০৯-২০১৩) ছিলেন। ডা. দীপু মনি বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।


সর্বশেষ সংবাদ