জানা গেল নতুন মন্ত্রিসভা যাত্রার তারিখ

  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধীদের বড় অংশ অংশগ্রহণ করেনি। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য নির্বাচন সুষ্ঠু হয়নি বলে মন্তব্য করেছে। যদিও এতে সরকারের নির্বাচন পরবর্তী কার্যক্রম থেমে নেই। মন্ত্রিসভার গঠনের কাজ শুরু হচ্ছে।  আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে এ মন্ত্রিসভার পথচলা শুরু হতে পারে মধ্য জানুয়ারিতে। নতুনদের মন্ত্রিসভায় প্রাধান্য দেয়া হবে বলে জানা যায়। 

আওয়ামী লীগের কয়েকজন নীতিনির্ধারক নেতা এমন আভাস দিয়েছেন। তারা বলেছেন, জানুয়ারিতেই দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশন আহ্বানের সম্ভাবনা রয়েছে। এর আগে গঠন করা হবে নতুন মন্ত্রিসভা।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গেজেট প্রকাশের পর সংসদের সদস্যরা শপথ নেবেন। এর পর সংসদীয় পার্টির বৈঠকে সংসদীয় দলের নেতা নির্বাচন করা হবে। তিনি আরও বলেন, নতুন সরকার গঠন করবে আওয়ামী লীগ। আর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলাই হবে নতুন সরকারের প্রধান লক্ষ্য।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, স্মার্ট মন্ত্রিসভা গঠন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানুয়ারি থেকেই এই মন্ত্রিসভার পথচলা শুরু হতে পারে। তিনি আরও বলেন, সব সময়ই নতুন মন্ত্রিসভা গঠনের প্রাক্কালে অনেকেই বাদ পড়েন। এবারও সেই সম্ভাবনা রয়েছে। তবে এবার অনেক নতুন মুখ আসবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবার টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের রেকর্ড গড়তে চলেছেন। নতুন সংসদ সদস্যদের গেজেট প্রকাশ ও শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন শেখ হাসিনা।


সর্বশেষ সংবাদ