কুষ্টিয়ায় প্রশিক্ষণে আসা শিক্ষকদের নেয়া হল নৌকার সভায়

  © সংগৃহীত

নতুন শিক্ষা কারিকুলামের প্রশিক্ষণ নিতে আসা শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন কুষ্টিয়া-৩ (সদর) আসনের আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। এ সভায় দেওয়া বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী নৌকার পক্ষে ভোট চান। এতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা হয়েছে বলে অভিযোগ এনেছেন স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

আজ রোববার সকালে কুষ্টিয়া কলকাকলি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এজন্য মাঠে জনসভার আদলে মঞ্চ নির্মাণ করা হয়। ব্যানারে আয়োজনে ‘মাধ্যমিক স্তরের শিক্ষকবৃন্দ’ লেখা থাকলেও এ আয়োজন করেন জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও কলকাকলি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেবুন্নেসা সবুজ এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফের চাচাত ভাই আতাউর রহমান আতা।

ইসিতে তনুর অভিযোগে বলা হয়েছে, ‘নতুন কালিকুলামের মূল্যায়নপদ্ধতি শিখতে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষকদের নিয়ে এক সপ্তাহের প্রশিক্ষণ চলছে। আজ রোববার ছিল প্রশিক্ষণের শেষ দিন। শেষ দিনে সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রশিক্ষণ চলা স্কুলে গিয়ে ট্রেনিং শুরুর আগে নির্বাচনী সভার করার জন্য বাধ্য করেন। সেই মোতাবেক মাহবুবউল আলম হানিফের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। এর কারণে নির্ধারিত ট্রেনিং সময়ের পরে অনুষ্ঠিত হয়, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বিধায়, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। 

জানা গেছে, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রশিক্ষণ চলছে। কলকাকলি ছাড়াও কয়েকটি স্কুলে প্রশিক্ষণের জন্য ভ্যানু করা হয়। জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জেবুন্নেসা সবুজ কলকাকলি স্কুলের প্রধান শিক্ষক ও মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। তিনি মূলত শিক্ষকদের ব্যানারে এ আয়োজনটি করেন। 

সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী মাহবুব উল আলম হানিফ। এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে দুইজন শিক্ষক বলেন, ‘মতবিনিময় সভার কারণে আজকের প্রশিক্ষণ প্রায় এক ঘণ্টা দেরিতে শুরু হয়। আগের দিন প্রশিক্ষণ নিতে আসা সব শিক্ষককে মতবিনিময় সভায় উপস্থিত হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। মতবিনিময় সভা শেষে সকাল ১০টার পরে শুরু হয় প্রশিক্ষণ।’

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. এহেতেশাম রেজা বলেন, ‘নির্বাচন সামনে শিক্ষকদের নিয়ে এ ধরনের সভা করার সুযোগ নেই। বিষয়টি তাদের নজরে এসেছে, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’


সর্বশেষ সংবাদ