নির্বাচন বর্জনের দাবিতে জাতীয় পার্টির কার্যালয়ের সামনে বিক্ষোভ

জাতীয় পার্টির নেতাকর্মীদের বিক্ষোভের মাঝে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ
জাতীয় পার্টির নেতাকর্মীদের বিক্ষোভের মাঝে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের দাবিতে ঢাকার বনানীর জাতীয় পার্টি কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন দলটির নেতাকর্মীরা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আজ রোববার সকাল থেকেই কার্যালয়ের সামনে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা।

জাপার প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদারের নেতৃত্বে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের একটি অংশ নির্বাচন বর্জনের দাবি জানিয়ে মিছিল করেছেন। পুলিশ সদস্যরা বনানীর কার্যালয়ের ভেতরে ও বাইরে অবস্থান নিয়েছেন।

বিক্ষোভকারীরা বলেন, ২৬ জনকে এমপি (সংসদ সদস্য) বানানোর জন্য জাতীয় পার্টি প্রতিষ্ঠা হয়নি। যদি ২৬ জনই সমঝোতার নির্বাচনে অংশ নেন, আমরা বাকি সবাই নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করব।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বেলা সোয়া ১১টার দিকে কার্যালয়ে পৌঁছান জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। তার আগে ও পরে কার্যালয়ে আসেন দলের মহাসচিব মুজিবুল হক, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান।

নেতারা কার্যালয়ে পৌঁছার সঙ্গে সঙ্গেই উপস্থিত নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানিয়েছেন, জিএম কাদের কার্যালয়ে ঢোকার পরপরই গণমাধ্যমকর্মীরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় জাপার মহাসচিব মুজিবুল হক তাকে একটু দাঁড়িয়ে কথা বলার জন্য অনুরোধ করেন। এ সময় জিএম কাদের বলেন, ‘ভিক্ষার সিট আমি নেব না।’ এ কথা বলে তিনি তার কক্ষে চলে যান।

বনানী কার্যালয়ে চেয়ারম্যানের কক্ষ ভেতর থেকে আটকানো। সেখানে কোনো নেতাকর্মীকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।


সর্বশেষ সংবাদ