‘বাবাকে না পেলে ছেলেকে, ছেলেকে না পেলে বাবাকে ধরে নিয়ে যাচ্ছে’

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বিএনপি

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে
জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে  © সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান অভিযোগ করে বলেছেন, ‘যত নিপীড়ন হচ্ছে, তা বিশ্বের আর কোথাও নেই। বাবাকে না পেলে ছেলেকে, ছেলেকে না পেলে বাবাকে ধরে নিয়ে যাচ্ছে। মানবাধিকার লঙ্ঘনে বাংলাদেশ এখন এক নম্বর।’

আজ রোববার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে সেলিমা রহমান এসব কথা বলেন। গুম, খুন ও নির্যাতনের শিকার হওয়া দলীয় নেতা-কর্মীদের পরিবারের সদস্যরা এই মানববন্ধনে অংশ নেন।

সেলিমা রহমান বলেন, ১৫ বছর ধরে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা, মামলা করে নির্যাতনের স্টিমরোলার চালানো হয়েছে। গত এক মাসেই বিএনপির প্রায় ২০ হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

সম্মিলিত পেশাজীবী সংগঠনের সদস্যসচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাবেক সংসদ সদস্য শিরিন সুলতানা প্রমুখ।

এর আগে মানববন্ধনে অংশ নিতে সকাল ১০টা থেকেই নেতা-কর্মীরা জাতীয় প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। মানববন্ধনকে কেন্দ্র করে এর আশপাশে অবস্থান নেয় বিপুল সংখ্যক পুলিশ। 


সর্বশেষ সংবাদ