ভুল রাজনীতির জন্য বিএনপি ছাড়ছে মানুষ: ওবায়দুল কাদের

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  © সংগৃহীত

ষড়যন্ত্র-চক্রান্ত করে জনগণকে নির্বাচনবিমুখ করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ক্ষমতাসীন দলের শীর্ষ এই নেতা বলেছেন, কোনো দলকে ভাগ করা আওয়ামী লীগের নীতি নয়। তাদের (বিএনপি) ভুল রাজনীতির জন্য অনেক মানুষ সরে গেছে। পরিণত বয়সে শাহজাহান ওমর যেমন বের হয়ে এসেছে। ভেতরে ভেতরে অনেক মানুষ আছে যারা বলছে- আর জীবনেও বিএনপি করবো না।

শনিবার (২ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সারা বাংলাদেশে আজকে নির্বাচনি পরিবেশ অত্যন্ত উৎসাহব্যঞ্জক এবং শত বাধানিষেধের মধ্যে আন্দোলনের হুমকি, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস—এই পরিবেশেও মানুষ কিন্তু নির্বাচনবিমুখ হয়নি এবং আজকে বিএনপির এক দফা, তাদের এক দফা আজকে গভীর গর্তে পড়ে গেছে এবং তাদের যে আন্দোলন, সে আন্দোলন ভুলের চোরাবালিতে আটকে গেছে। যত চেষ্টাই করুক, আজকে তারা আবারও আন্দোলনের ডাক দিয়ে যে নেতা-কর্মীদের তারা মাঠে নামিয়েছিল, তারাও এখন হতাশ।’

আরও পড়ুন: নির্বাচনে ভোটার নিরুৎসাহ কর্মসূচি নিয়ে ভাবছে বিএনপি

তিনি আরও বলেন, ষড়যন্ত্রের চোরাগলিতে পা রাখায় বিএনপির আজকের এই দুরবস্থা। তাদের দলের বিভক্তি আমরা করতে যাইনি। আমরা কোনো দলকে ভাগ করা, এটা আমাদের নীতি নয়।

‘তারা নিজেরাই নিজেদের স্বার্থে তারা তাদের দলের ভুলনীতির জন্য…সর্বনাশা ভুলনীতি তাদের দলের মধ্যেও বিভেদ সৃষ্টি করেছে।’

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী,আনোয়ার হোসেন, নির্মল চ্যাটার্জী প্রমুখ।


সর্বশেষ সংবাদ