মনোনয়ন নিলেন খালেদা জিয়ার উপদেষ্টা একরামুজ্জামান

সৈয়দ এ কে একরামুজ্জামান
সৈয়দ এ কে একরামুজ্জামান  © ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সোমবার (২৭ নভেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এর আগে বেলা ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে পুলিশের করা বিস্ফোরক মামলায় হাজির হয়ে জামিনের আবেদন করেন তিনি। আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেছেন।

মামলা সূত্রে জানা যায়, নাসিরনগর উপজেলা সদরের কাঁশফুল রেস্তোরার সামনে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে গত ২ নভেম্বর বিস্ফোরক আইনে ৩৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন উপপরিদর্শক (এসআই) রুপন নাথ।

সরকারি কাজে বাধা প্রদান, হত্যার উদ্দেশ্যে বিস্ফোরকদ্রব্য ব্যবহার ও পুলিশ সদস্যের আহতের ঘটনায় দায়ের করা ওই মামলায় একরামুজ্জামানকে চার নম্বর আসামি করা হয়। সে সময় ঘটনাস্থল থেকে ককটেল ও দেশীয় অস্ত্র করে পুলিশ।

সকাল পৌনে সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জজ আদালতে আসেন একরামুজ্জামান। আদালতে তার পক্ষে আলী আজমের নেতৃত্বে ১৫-২০ জন আইনজীবী শুনানিতে অংশ নেন।

আরও পড়ুন: ঢাকার নামকরা কলেজের শিক্ষার্থী এখন ছিনতাইকারী

আইনজীবী আলী আজম বলেন, বিস্ফোরক আইনে মামলা হয় গত ২ নভেম্বর। কিন্তু ঘটনার সময় একরামুজ্জামান ব্রাহ্মণবাড়িয়ায় উপস্থিত ছিলেন না। ২ নভেম্বর ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি একটি মামলায় হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার ওই আদালত তাকে জামিন দিয়েছেন।

সৈয়দ এ কে একরামুজ্জামান বলেন, আমি জামিন পেয়েছি। ঢাকায় যাচ্ছি। নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে এই মুহুর্তে বলার মতো কিছুই নেই। এখনই সবকিছু স্পষ্ট করতে চাচ্ছি না।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে বর্তমান সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন। এবারও তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। তবে এই আসনে মাঠপর্যায়ে একরামুজ্জামানের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এদিকে এই আসনে তৃণমূল বিএনপি থেকে মনোনয়ন নিয়েছেন সাবেক এমপি সাফি মাহমুদ।


সর্বশেষ সংবাদ