আজ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবে ইসি

রাষ্ট্রপতি ও সিইসি
রাষ্ট্রপতি ও সিইসি  © সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তফসিল ঘোষণার আগে রেওয়াজ অনুযায়ী রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে আজ (বৃহস্পতিবার) দেখা করবেন কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বধীন নির্বাচন কমিশন (ইসি)। এ সময় রাষ্ট্রপতিকে নির্বাচনের প্রস্তুতির বিষয়ে জানাবে ইসি।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দুপুর ১২টায় বঙ্গভবনে ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বুধবার নির্বাচন কমিশনাররা সিইসির কার্যালয়ে অনানুষ্ঠানিক এক বৈঠক করেন, পরে একজন নির্বাচন কমিশনারের কার্যালয়ে তিন জন নির্বাচন কমিশনার আলোচনায় বসেন। যদিও আলচনার বিষয়ে গণমাধ্যমে মুখ খোলেননি তারা। ওদিকে বিগত কয়েক দিন যাবত নির্বাচন কমিশনের অনানুষ্ঠানিক বৈঠকে ইসি সচিবালয়ের কর্মকর্তাদের উপস্থিতিও সীমিত করা করা হয়েছে।

এর আগে গত ৫ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বধীন কমিশনের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পরে তা পিছিয়ে ৯ নভেম্বর নির্ধারণ করা হয়। 

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তা মনে করছেন, আগামী ১৩ থেকে ১৫ নভেম্বরের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে, ওই সময় দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল তফসিল ঘোষণা করবেন।


সর্বশেষ সংবাদ