হরতালে গণপরিবহন চলবে: মালিক সমিতি

রাস্তায় গণপরিবহণ
রাস্তায় গণপরিবহণ  © ফাইল ফটো

বিএনপির ডাকা আগামীকাল রোববারের হরতালে ঢাকা শহর ও আন্তঃজেলা রুটে বাস মিনিবাস চলাচল অব্যাহত থাকবে। আজ শনিবার (২৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ একথা জানান। 

সমিতির ব্যানারে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাবেশের নামে বিশৃংখলা সৃষ্টিকারী বিএনপি-জামায়াত-শিবিরের ডাকা রবিবার (২৯ অক্টোবর) সকাল-সন্ধ্যা হরতালের ব্যাপারে সমিতির নেতা, ঢাকার পরিবহন কোম্পানি, রুট মালিক সমিতি এবং শ্রমিক নেতাদের সঙ্গে তাৎক্ষণিক আলোচনা করা হয়। আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, আগামীকাল হরতালে দিন ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

নেতারা সব রুটে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার জন্য সমিতি বা কোম্পানিভুক্ত মালিকদের অনুরোধ জানান। ‘জনবিরোধী’ এ হরতালে মালিক-শ্রমিকেরা কখনও সাড়া দেবে না উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা ঘৃণার সঙ্গে এই হরতাল প্রত্যাখ্যান করছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালিক-শ্রমিকরা রবিবারে আহুত সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাখ্যান করে ঢাকা শহর ও ঢাকার আশে পাশের জেলাগুলোতে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখবে। তবে যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটে গাড়ি চলাচল করবে।

আহুত হরতালের দিন গাড়ি চলাচলে যাতে কোন প্রকার বাধাগ্রস্ত না হয়, সেজন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে সমিতির নেতারা অনুরোধ জানান।


সর্বশেষ সংবাদ