সফল উদ্যোক্তা হিসেবে জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত জাকেরকে সংবর্ধনা

সফল উদ্যোক্তা মো. জাকের হোসেনকে সংবর্ধনা দিচ্ছেন নোয়াখালী জেলা প্রশাসক
সফল উদ্যোক্তা মো. জাকের হোসেনকে সংবর্ধনা দিচ্ছেন নোয়াখালী জেলা প্রশাসক   © টিডিসি ফটো

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয় কর্তৃক প্রদত্ত জাতীয় যুব পুরষ্কার ২০২২- এ সফল আত্মকর্মী ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জনকারী মো. জাকের হোসেন নামের এক যুবক কে সংবর্ধনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬শে অক্টোবর) সকালে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসন কর্তৃক এই সংবর্ধনা দেওয়া হয়।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ম্যাজিস্ট্রেট নাজিমুল হায়দার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, বাঁধের হাট যুব কল্যাণ সংস্থার সভাপতি মাহবুবুর রহমান সোহাগসহ আরও অনেকে। 

এসময় সফল উদ্যোক্তা জাকের হোসেন ২০২২ সালের যুব ও ক্রীড়া মন্ত্রনালয় কর্তৃক সফল আত্মকর্মী ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করায় মাননীয় প্রধানমন্ত্রী ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, আমরা চাকরি করবো না,আমরা চাকরি দেব। এই প্রত্যাশা নিয়ে প্রত্যেকটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা থেকে কাজ করলে একসময় বাংলাদেশে বেকারত্ব থাকবে না। বেকারত্ব হ্রাসে ও কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে আমাদের সবার এগিয়ে আসা উচিত।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, যুব পুরষ্কারপ্রাপ্ত জাকের হোসেন এর অর্জন যুবককদেরকে অনুপ্রেরণা যোাগবে। উনি উদ্যোক্তা হয়ে নিজের কর্মসংস্থান সৃষ্টি করেছেন সে সাথে অন্যদেরও কর্মসংস্থান এর সৃষ্টি করেছেন। আর আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও এমনটি চাচ্ছেন। প্রত্যেকটা মানুষ যদি উদ্যোক্তা হয় তাহলে আমরা ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট বাংলাদেশে উন্নীত হতে পারব। 

এছাড়াও সফল আত্মকর্মী ক্যাটাগরিতে জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত জাকের হোসেনকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, নোয়াখলাীর আরও অনেক মানুষ তাকে দেখে অনুপ্রাণিত হয়ে নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করবে এবং তা আমাদের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখবে।


সর্বশেষ সংবাদ