তলে তলে আপস নয়, ষড়যন্ত্র হয়: রিজভী

সংবাদ ব্রিফিংয়ে রুহুল কবির রিজভী
সংবাদ ব্রিফিংয়ে রুহুল কবির রিজভী  © সংগৃহীত

তলে তলে আপস হয় না, ষড়যন্ত্র হয় বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নয়াপল্টনে বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বিকালে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। 

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, “শেখ হাসিনা এবং তার দল চরম অস্তিত্ব সংকটে নিপতিত হয়েছে। এমন দেউলিয়া হয়ে গেছে যে, ওবায়দুল কাদের বলেছেন, ‘দিল্লি আছে আমরাও আছি, দুই সেলফিতেই বাজিমাত, তলে তলে আপস হয়ে গেছে, এক সেলফি দিল্লিতে আর এক সেলফি নিউইয়র্কে’। তার মানে তো পরিষ্কার.. আর দরকার নাই, বাংলাদেশের মানুষের আর দরকার নাই। 

তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব, আপনার মনে রাখা দরকার তলে তলে গোপনে আপস হয় না, হয় ষড়যন্ত্র। পরনির্ভরশীল, কাপুরুষ ও ভীরুরাই তলে তলে আপস করে।

এর আগে গত মঙ্গলবার (০৩ অক্টোবর) আমিন বাজারে ঢাকা জেলা আওয়ামী লীগের সমাবেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতারা এখন পথ হারিয়ে- পথিক দিশেহারা, দিশেহারা। দুই সেলফিতেই বাজিমাত; এক সেলফি দিল্লিতে, আরেক সেলফি নিউ ইয়র্কে। শেখ হাসিনা দিল্লিতে, তারপরে গিয়ে নিউ ইয়র্কে বাজিমাত।

আরও পড়ুন: শেখ হাসিনার অধীনে কোনও নির্বাচন হতে দেবো না: মির্জা ফখরুল

এসময় রিজভী আরও বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনকে আপনারা সবচেয়ে বেশি ভয় পান। প্রকাশ্য দিনের আলো আপনাদের কাছে ভীতির কারণ। যেমন আপনারা দিনের আলোয় ভোট করতে সাহস পান না, তেমনি ভোট নিয়ে গেছেন নিশিরাতে কালো অন্ধকারে। 

চট্টগ্রাম অভিমুখে রোড মার্চে অংশগ্রহণে যাওয়া নেতা-কর্মীদের ওপর হামলা, গ্রেপ্তারসহ গত কয়েকদিন মিথ্যা মামলার বিভিন্ন ঘটনা তুলে ধরেন রিজভী। 

সংবাদ ব্রিফিংয়ে দলের চেয়াপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ