চুক্তিতে আরও এক বছর পদে থাকছেন মন্ত্রিপরিষদ সচিব

মাহবুব হোসেন
মাহবুব হোসেন  © ফাইল ফটো

এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পাচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। আগামী ১৩ অক্টোবর তার অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা। কিন্তু তাকে আরও এক বছর মন্ত্রিপরিষদ সচিব পদে রাখতে চায় সরকার। 

জানা গেছে, মাহবুব হোসেনের চুক্তিভিত্তিক নিয়োগ-সংক্রান্ত সারসংক্ষেপ এরই মধ্যে অনুমোদন করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। শিগগির এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

চলতি বছরের ৩ জানুয়ারি মাহবুব হোসেন মন্ত্রিপরিষদ সচিব পদে নিয়োগ পান। এর আগে ২০২২ সালের ২ জানুয়ারি থেকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব ছিলেন তিনি। ২০১৯ সালের ১ জানুয়ারি তিনি সচিব পদোন্নতি পেয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের দায়িত্ব পান।

দেশের ২৪তম মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বিসিএস প্রশাসন ক্যাডারের অষ্টম ব্যাচের কর্মকর্তা। চাকরি জীবনে তিনি বাণিজ্য মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব, উপসচিব, যুগ্ম সচিব এবং অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির প্রশিক্ষক, স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের উপপ্রধান (জেন্ডার), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব এবং বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) পদেও ছিলেন।


সর্বশেষ সংবাদ