ঘুমের জন্য চাকরি ছাড়লেন এসআই

সুনীল কুমার দে
সুনীল কুমার দে  © সংগৃহীত

১৯৯৬ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে সিপাহি পদে চাকরিতে যোগ দিয়েছিলেন সুনীল কুমার দে। এরপর পদোন্নতি পেয়েছিলেন উপ পরিদর্শক হিসেবে। কিন্তু চাকরির সুবাদে রাতবেরাতে বিভিন্ন অভিযান পরিচালনা করার জন্য ঠিকমতো ঘুমাতে পারতেন না তিনি। তাই শান্তিতে ঘুমানোর জন্য চাকরিই ছেড়ে দিয়েছেন তিনি।

জানা গেছে, সুনীল কুমার দে রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের বাসিন্দা। উপপরিদর্শক (এসআই) পদে পদোন্নতি পেলে কাজের চাপ আরও বেড়ে যায়। কাজ শেষে অনেক সময় ঘুমাতে ঘুমাতে ভোর হয়ে যেত। ভোরে ঘুমিয়ে আবার ঘুম ভাঙতে গড়িয়ে যেত দুপুর। সেই থেকে তার অভ্যাস হয়ে যায় দুপুর পর্যন্ত ঘুমানোর। কিন্তু সময়ে-অসময়ে ডাক পড়তো ডিউটিতে যাওয়ার। তাই একপর্যায়ে সিদ্ধান্ত নেন চাকরি ছেড়ে দেওয়ার।

২০২১ সালে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। বর্তমানে বাড়ির পাশের বাজারে ওষুধের দোকান দেন। নিয়মিতই দুপুর ১২টা পর্যন্ত ঘুমিয়ে এরপর দোকান খোলেন তিনি।

সুনীল কুমার দে বলেন, আমি ঘুমপ্রেমী মানুষ। ঠিকমতো ঘুম না হলে মাথা ঠিক থাকতো না। চাকরিতে থাকাকালীন আমি শান্তিতে ঘুমাতে পারতাম না। ২০২৬ সাল পর্যন্ত আমার চাকরির মেয়াদ ছিল। কিন্তু এই ঘুমের কারণে চাকরিটা আর করতে পারলাম না। এখন আর ডিউটির কোনো চাপ নেই। যখন ইচ্ছে স্বাধীনভাবে ঘুমাতে পারি।

সুনীল কুমারের স্ত্রী তাপসী দাস বলেন, আমার স্বামী সকালে ঘুম থেকে উঠতে পারেন না। দুপুর ১২টার আগে তার ঘুম ভাঙে না। যে কারণে তিনি চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নিয়ে চলে এসেছেন। বর্তমানে অবস্থা এমন হয়েছে যে, দুপুর ১২টা পর্যন্ত না ঘুমালে তিনি অসুস্থ হয়ে পড়েন।


সর্বশেষ সংবাদ